আজ শুক্রবার রাত ১২:২৩, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ডানেডিন টেস্ট

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১:৩৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ডানেডিনে সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিন শেষে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯১ রানের লিড নিয়েছে সফরকারী দক্ষিন আফ্রিকা।
চতুর্থ দিন শেষে দক্ষিন আফ্রিকার সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেটে ২২৪ রান। প্রোটিয়া দলপতি ফাফ ডুপ্লেসিস ৫৬ এবং ভারনন ফিলান্ডার ১ রান নিয়ে শেষ দিন ব্যাট করতে নামবেন।
কিউইদের পক্ষে জিটান প্যাটেল এবং নিল ওয়েগনার ২টি ও ট্রেন্ট বোল্ট এবং মিচেল স্যান্টনার একটি করে উইকেট শিকার করেছেন।

এদিন আগের দিনের করা ১ উইকেটে ৩৮ রান নিয়ে খেলতে নেমে স্কোরবোর্ডে এক রান যোগ করতেই অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলার উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা।
আমলার উইকেট হারালেও চার নম্বরে নামা ব্যাটসম্যান জেপি ডুমিনিকে সঙ্গে নিয়ে আগের ইনিংসের সেঞ্চুরিয়ান দলের রানের চাকা সচল রাখেন।

চতুর্থ উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান মিলে ৭৪ রান যোগ করার পর ডুমিনির উইকেট তুলে নেন পেসার নিল ওয়েগনার। এরপর পঞ্চম উইকেট জুটিতে ডুপ্লেসিসের সঙ্গে ৮০ রান যোগ করেন ডিন এলগার।

তবে এই ইনিংসেও শতক হাঁকাতে পারতেন এই বাঁহাতি ব্যাটসম্যান। কিন্তু তার শতক হাঁকানোর মিশনের বাঁধ সাধেন কিউই স্পিনার জিটান প্যাটেল। ৮৯ রান করে প্যটেলের বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে দেন এলগার।

এলগার ফিরে গেলেও অর্ধশতক তুলে নেন ডুপ্লেসিস। কিন্তু দলীয় রান ২০০’র উপর যাওয়ার পরই কিউই বোলারদের দুর্দান্ত বোলিংয়ে আরও দুই উইকেট হারিয়ে বসে সফরকারীরা।
শেষ পর্যন্ত ৬ উইকেটে ২২৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে ডুপ্লেসিস বাহিনী। ডুপ্লেসিস ৫৬ এবং ফিলান্ডার ১ রান নিয়ে শেষ দিন ব্যাট করতে নামবেন প্রোটিয়াদের পক্ষে।