১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের শ্রদ্ধা

আপডেট: জানুয়ারি ৯, ২০১৯

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রীদের শ্রদ্ধা

সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর আজ বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়েও বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

বুধবার সাড়ে ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় সশস্ত্র বাহিনী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করে।

প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের আগমন উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলসহ গোটা এলাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। আশপাশের রাস্তাগুলোতে বসানো হয়েছে তোরণ, পথে পথে শোভা পাচ্ছে ব্যানার-ফেস্টুন। নতুন মন্ত্রিসভার মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে সেখানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এই প্রথম টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বিমানে এবং অন্যান্য মন্ত্রীরা বাসযোগে টুঙ্গিপাড়ায় যান। শ্রদ্ধা নিবেদন শেষে বাসে করেই ফিরবেন মন্ত্রীরা।