দলীয় পারফরম্যান্সের জন্যে উসমান খাজার শুকরিয়া!

ভারত সফরের পর পাকিস্তান। বিরাট কোহলিদের ঘরের মাঠে ওয়ানডে সিরিজে পরাজিত করা অস্ট্রেলিয়া, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ৫-০ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া।

সংযুক্ত আরব আমিরাতে একক আধিপত্য দেখিয়ে ট্রফি নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া। পাকিস্তানের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের একমাত্র মুসলিম ক্রিকেটার টুইটারে বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমরা আমদের দলীয় পারফরম্যান্সের ফল পেয়েছি। আশা করি এই পারফম্যান্সের ধারবাহিকতা অব্যাহত রাখতে পারব।’

ভারতের মাঠে ওয়ানডে সিরিজে টানা দুই ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেই অবস্থা থেকে ভালোভাবে কামব্যাক করে পাঁচ ম্যাচের সিরিজে ৩-২ ব্যবধানে জয়লাভ করে সফরকারী অস্ট্রেলিয়া।

ভারতের মাঠে অসাধারণ পারফর্ম করে সরাসরি সংযুক্ত আরব আমিরাতে চলে যায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজেও দুর্দান্ত ক্রিকেট খেলে অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চ, উসমান খাজা এবং গ্ল্যান ম্যাক্সওয়েলের নৈপূণ্যে পাকিস্তানের বিপক্ষে একক আধিপত্য বিস্তার করে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম তিন ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পায়নি পাকিস্তান।

পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দুটি করে সেঞ্চুরি করেন অ্যারন ফিঞ্চ, হারিস সোহেল ও মোহাম্মদ রেজওয়ান।

তবে সিরিজে সর্বোচ্চ ৪৫১ রান করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সমান ম্যাচ খেলে ২৯১ রান করেন হারিস সোহেল। ২৭২ রান করেন উসমান খাজা। ২৫৮ রান করেন ম্যাক্সওয়েল। ২৩১ রান করেন রেজওয়ান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর