আজ সোমবার সকাল ৮:৩৪, ২১শে আগস্ট, ২০১৭ ইং, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

লাঞ্চের পর প্রথম ওভারেই মুশফিকের বিদায়

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টাইগারদের ৪৫৭ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক শ্রীলংকা। পঞ্চম দিন সেই লক্ষ্যেই ব্যাট করতে নেমেছে টাইগাররা।
আগের দিন বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত টাইগারদের সংগ্রহ ছিল উইকেটে ৬৭ রান। শেষ দিন নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে খেলা শুরু হলে দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারিয়ে বসে টাইগাররা।
আসিলা গুনারত্নের বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সৌম্য ফিরে যাওয়ার পর নতুন ব্যাটসম্যান মমিনুলকে সঙ্গে নিয়ে দলের পক্ষে প্রতিরোধ গড়ে তোলার চেস্টা করেন ওপেনার তামিম ইকবাল।
তামিমের সঙ্গে ১৩ রানের জুটি বাঁধার পর ৫ রান করে দিলরুয়ান পেরেরার বলে হয়ে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। এরপর এই পেরেরার বলেই স্কোরবোর্ডে আরও দুই রান যোগ করার পর আরেক ওপেনার তামিম ইকবাল স্লিপে ক্যাচ আউট করে সাজঘরে ফিরে যান।
স্থায়ী হয়নি সাকিবএর ইনিংসও। হেরাথের বলে ইনিংসের ২৮তম ওভারে ফরওয়ার্ড ডিফেন্স করতে গিয়ে লেগ স্লিপে ধরা পড়েন তিনি। আউট হওয়ার আগে ১২ বলে ৮ রান করে আউট হন সাকিব।
ঠিক পরের বলেই আবারো আঘাত হানেন হেরাথ। এবার লেন্থ থেকে সোজা হয়ে আসা বলে উইকেটের সামনে ধরা পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ।
পঞ্চম দিনের ভীতিকর শুরুর পর লিটন দাসকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অধিনায়ক মুশফিকুর রহিম। মুশফিক এক প্রান্ত থেকে বলের মেধা বুঝে খেলে গেলেও লিটন অপেক্ষাকৃত আগ্রাসী ব্যাটিং করেন।
এই জুটি লাঞ্চ বিরতির আগে অর্ধশত রানের জুটি গড়েন দলের স্কোর পাঁচ উইকেটে ১৫৭ রানে পৌঁছে দেয়। ৩০০ রানে পিছিয়ে রাখা ম্যাচে ড্র করার জন্য বাংলাদেশের এখনো দুই সেশন ব্যাট করতে হবে।
তবে বিরতির পর আরেকবার বাংলাদেশি ব্যাটিং অর্ডারে আঘাত হানে লঙ্কান স্পিনার সান্দাকান। এবার দলের অন্যতম ব্যাটিং ভরসা মুশফিককে কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন তিনি।
আউট হওয়ার আগে ৯৮ বল খেলে ৩৪ রান যোগ করেন তিনি। দলের স্কোর তখন ছয় উইকেটে ১৬০ রান।