বশেমুরবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করছে কুবি শিক্ষার্থীরা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অপসারণের দাবিতে এবং আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মশাল মিছিল ও উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

শনিবার রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পাদদেশে এ কর্মসূচী শুরু হয়।

সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলামের নেতৃত্বে শুরু হওয়া শুরু হওয়া মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। মশাল মিছিলে সাংবাদিক সমিতির সদস্য ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মশাল মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। তিনি বলেন, একজন উপাচার্যের মদদে কিভাবে শিক্ষার্থীদের ওপর হামলা হয় তা আমাদের বুঝে আসছে না! আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আগামীকালকের মধ্যে বশেমুরবিপ্রবির উপাচার্যের অপসারণ ও আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তিনি।’
উল্লেখ্য, শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর