সরকারের থলের ভেতর থেকে কালো বেড়াল বের হওয়া শুরু হয়েছে

ক্ষমতাসীন দলের বড় নেতাদের বাসা তল্লাশি করলে বড় দুর্নীতির থলের কালো বিড়াল বেরিয়ে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ শনিবার দুপুরে দলের কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে তিনি এই মন্তব্য করেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী উলামা দলের উদ্যোগে এই মানববন্ধন হয়।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘সম্প্রতি আপনারা দেখেছেন, আওয়ামী লীগ, যুব লীগের নেতারা কীভাবে এই ঢাকা শহরে অবৈধভাবে অনৈতিকভাবে ক্যাসিনো চালাচ্ছে, কীভাবে লুট করেছে, চাঁদাবাজী করেছে?

একজন যুবলীগের সামান্য নেতার বাড়িতে আজকে ১৭৫ কোটির মতো এফডিআর পাওয়া যায়, বৈদেশিক মুদ্রা ডলারের বস্তা পাওয়া যায়, ১৮০ কোটি টাকা ক্যাশ পাওয়া যায়। তাহলে আপনারা বুঝতে পারেন, তাদের চেয়ে একটু বড় নেতারা কত কামাই করছেন, তারা কী পরিমাণ চাঁদাবাজি করছেন?

খন্দকার মোশাররফ বলেন, ‘ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ৮৬ কোটি টাকা চাঁদাবাজির দায়ে বহিষ্কার করা হয়েছে। আমরা ধারণা করতে পারি, তাদের (ক্ষমতাসীন দল) ওপরের দিকের নেতাদের এর থেকে বড় বড় দুর্নীতি আছে।

তাদের বাড়িতে তল্লাশি করা হলে এদের থেকেও বেশি সম্পদ যারা এভাবে লুট করেছে তা ধরা পড়বে। আমরা বলতে চাই, এই অনৈতিক ও অস্বাভাবিক সরকারের থলের ভেতর থেকে কালো বেড়াল আস্তে আস্তে বের হওয়া শুরু হয়েছে, আরও বের হবে।’

ক্যাসিনো ব্যবসা বিএনপি আমলে শুরু হয়েছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘যদি ক্যাসিনো-জুয়া বিএনপির সময়ে শুরু হয়ে থাকে, এই সরকার তো ক্ষমতায় ১২ বছর, তারা কেন এই অবৈধ ক্যাসিনো ব্যবসাকে এতদিন ধরলেন না?

বিএনপি ক্ষমতায় যাওয়ার পরে একটা ১/১১ সরকার এসেছিল। তারা সমাজের থেকে অপকর্ম-অন্যায় দূরীভূত করার শপথ করে এসেছিল। যদি বিএনপির সময়ে এই ধরনের ক্যাসিনো ব্যবসা থাকত তাহলে ১/১১ সরকারের সময়ে ধরা পড়ত, তারা ব্যবসা করতে পারত না।’

ড. মোশাররফ হোসেন বলেন, ‘আজকে নিজেদের দোষকে অন্যের ঘাড়ে চাপানোর জন্য তারা (ক্ষমতাসীনরা) মিথ্যাচারের আশ্রয় নিচ্ছেন। আমরা বলতে চাই, এই সকল ক্যাসিনো, এই সকল অনৈতিক কর্মকাণ্ড আওয়ামী সরকারের প্ররোচনায়, তাদের সরকারের প্রশ্রয়ে চলেছে, প্রশাসনের সহযোগিতায় চলেছে।

তা না হলে থানা (মতিঝিল) থেকে কিছু গজ দূরে এই ধরনের ক্যাসিনো এতদিন চলতে পারে না।’ দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য প্রথমে বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান খন্দকার মোশাররফ।

ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ নেছারুল হকের সভাপতিত্বে ও সস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদারের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিক শিকদার, ওলামা দলের আবুল হোসেন, মাহমুদুল হাসান শামীম, হাবিবুল্লাহ নোমানী, মশিউর রহমান প্রমুখ।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর