বেরোবি উইমেন পিস ক্যাফের বিশ্ব শান্তি দিবস পালন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নানা কর্মসূচির মধ্যদিয়ে বেরোবি উইমেন পিস ক্যাফের উদ্যোগে বিশ্ব শান্তি দিবস-২০১৯ পালন করা হয়েছে।

শনিবার সকালে এ উপলক্ষে আয়োজিত একটি র‍্যালী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন থেকে শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও র‍্যালিটিতে নেতৃত্ব দেন। পরে ভাইস-চ্যান্সেলর দিবসটিকে ঘিরে আয়োজিত আলোচনা অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় তিনি এ অনুষ্ঠানের সাফল্য কামনা করেন এবং বিশ্ব শান্তি রক্ষার্থে সকলের একযোগে কাজ করে যেতে হবে বলেও উল্লেখ করেন।

আলোচনা অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য দেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ এ্যান্ড জাস্টিস এর নির্বাহী পরিচালক জনাব মনজুর হাসান ওবিই, ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর বোর্ড অব গভর্নস-এর সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:)। আলোচকবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বিশ্ব শাস্তি দিবস বিশ্বব্যাপী একটি গুরুত্বপূর্ণ দিন। সকলের উদ্যোগে সমাজে এবং সারা বিশ্বে শান্তি ও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। তরুণদের সামাজিক কার্যক্রমে এগিয়ে আসতে হবে এবং একইসাথে প্রশাসনের সকল স্তর থেকে তরুণদের উদ্ভাবনী কর্মে সফলতা প্রাপ্তিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। আলোচনা শেষে বেরোবি উইমেন পিস ক্যাফের সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণে ‘উইমেন পিস এন্ড সিকিউরিটি ইস্যুস’ বিষয়ের উপর একটি রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন বেরোবি উইমেন পিস ক্যাফের সভাপতি রওনক জাহান মৌশি। এ সময় বেরোবি উইমেন পিস ক্যাফের মেন্টর ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, জেসমিন নাহার ঝুমুর এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো: শামীম হোসেন, বেরোবি উইমেন পিস ক্যাফের সাধারণ সম্পাদক রাহাত আরা রিস্তিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং বেরোবি উইমেন পিস ক্যাফের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর