ইবিতে বঙ্গবন্ধু কাপ ফুটবল প্রতিযোগিতা শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু কাপ আন্তঃবিভাগ ও আন্তঃহল ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে।

শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে এ খেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।

এসময় উপাচার্য বলেন,আমরা একটি সন্ত্রাসমুক্ত, মাদকামুক্ত ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে দৃঢ় প্রতিজ্ঞ। তারই অংশ হিসেবে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ মাদক, সন্ত্রাস এবং দুর্নীতিমুক্ত করতে চাই। আমরা ফুটবলকে হ্যাঁ বলি, আমরা সংস্কৃতিকে হ্যাঁ বলি, আমরা লেখাপড়াকে হ্যাঁ বলি, আমরা খেলাধুলাকে হ্যাঁ বলি কিন্তু আমরা মাদককে না বলি, আমরা সন্ত্রাসকে না বলি, জঙ্গিবাদকে না বলি।

উপ-উপাচার্য অধ্যাপক মো. শাহিনুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

শারীরিক শিক্ষা বিভাগের শরীরচর্চা প্রশিক্ষক মাবিলা রহমানের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ,ছাত্র উপদেষ্টা পরেশ চন্দ্র বর্ম্মন,ড. আনিচুর রহমান,কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল।

উদ্বোধনী খেলায় শনিবার কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখোমুখি হয় সমাজকল্যাণ বিভাগ।খেলায় ১-০ গোলে সমাজকল্যাণ বিভাগ জয়লাভ করে।এদিকে দিনের অপর খেলায় ইংরেজি বিভাগ পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগকে ৪-২ গোল ব্যবধানে হারায়।

উল্লেখ্য এবছর বিশ্ববিদ্যালয়ের মোট ৩৩টি বিভাগ এই প্রতিযোগিতায় অংশগ্রহন করছে এছাড়া এবারই প্রথম ফিফা নিবন্ধিত দুজন রেফারী খেলা পরিচালনা করবেন বলে শরীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর