আমাদের নিয়ে কিছু পজিটিভ লেখেন, একটি নেগেটিভ আমাদের অনেক ক্ষতি করে

চলমান অভিযানের প্রেক্ষাপটে শুধু নেগেটিভ বিষয় নয়, পজিটিভ কিছু লিখতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম।

তিনি বলেন: সাংবাদিক ভাইদের অনুরোধ করবো, আমাদের নিয়ে শুধু নেগেটিভ লিখেন না; কিছু পজিটিভ লেখেন। একটি নেগেটিভ আমাদের অনেক ক্ষতি করে দেয়। আমরা পজিটিভ রাজনীতি করি।

শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের বৈঠক শেষে সাংবাদিকদের প্রতি এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন: এটি বঙ্গবন্ধুর সংগঠন, এটি জনগণের সংগঠন। আমরা সবসময় জনগণের পক্ষে কাজ করি। ব্যাড এলিমেন্ট ঢুকতে পারে, তার জন্য মূল সংগঠন দায়ী নয়।

তার জন্য আমাদের সংগঠন ব্যবস্থা নিতে কখনো দ্বিধাবোধ করে না। অন্যায় যে করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সে এমপি হোক কিংবা মন্ত্রী হোক। আপনারা জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেন।

কেউ অপরাধ করলে তার দায় দল নেবে না মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য আরও বলেন: ব্যক্তি পর্যায়ে কেউ অন্যায় করলে, সেটা পার্টির ওপর পড়বে কেন? এটা তাদের নিজস্ব ব্যাপার। এ বিষয়ে তো কোনো ছাড় দেওয়া হচ্ছে না। অপরাধ যেই করবে তাকেই তো আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে।

তিনি আরও বলেন: আমাদের সংগঠন সবসময়ই সৎ এবং আদর্শবান নেতা কর্মীদের নিয়ে গড়া সংগঠন।কখনো দু-একটা এদিক ওদিক হতে পারে, এটা সব কিছুর ভিতরেই হয়।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন প্রসঙ্গে সেলিম বলেন: আমরা প্রতি ৩ বছর পরপরই সম্মেলন করে আসছি। আপনারা বলতে পারেন অক্টোবর মাসে সম্মেলন হওয়ার কথা ছিল, কিন্তু পিছিয়ে গেছে।

এর আগে আমরা বন্যা মোকাবেলা করেছি, ডেঙ্গু মোকাবেলা করেছি। সব মিলিয়ে সম্মেলন কিছুটা পিছিয়ে গেছে। তারপরও সবকিছু পাশে রেখে আমরা গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করে আসছি।

চট্টগ্রাম বিভাগের ১শ’ ২৮টি উপজেলায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ৩০ অক্টোবরের মধ্যে সম্মেলন অনুষ্ঠিত হবে বলে সাংবাদিকদের জানান তিনি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ অনেকে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর