রোহিঙ্গাদের হাতে এনআইডি : ইসি কর্মচারী ৫ দিনের রিমান্ডে

চট্টগ্রামে রোহিঙ্গা শরনার্থীদের ভোটার আইডি কার্ড তৈরি করে দেয়ার কাজে গ্রেফতারকৃত ফারুককে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

নগরীর কোতোয়ালী থানায় দায়ের করা একটি মামলায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেহ মো. নোমানের আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন সিএমপির সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন।

তিনি বলেন, মামলার তদন্তকারী সংস্থা কাউন্টার টেরোরিজমের পক্ষ থেকে ফারুককে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করা হয়েছিল। আবেদনের প্রেক্ষিতে আদালত মোস্তফা ফারুককে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

গত মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে কোতোয়ালী থানায় দায়ের করা একটি মামলায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) মোস্তফা ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য কাউন্টার টেরোরিজমে ডাকা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফারুক রোহিঙ্গাদের ভোটার আইডি কার্ড করিয়ে দেবার কথা স্বীকার করেন এবং তার তথ্য মোতাবেক তার বাসা হতে ২টি ল্যাপটপ, ১টি মডেম, ১টি পেনড্রাইভ, ৩টি সিগন্যাচার প্যাড সহ আইডি কার্ডের লেমিনেটিং সরঞ্জাম উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ১৬ সেপ্টেম্বর রাতে নির্বাচন কমিশনের কর্মচারী জয়নাল আবেদিন ও তার দুই সহযোগী বিজয় দাশ (২৬) এবং সীমা দাশকে (২৩) আটক করে পুলিশে দেয় চট্টগ্রাম জেলা নির্বাচন কার্যালয়। এ তিনজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মোস্তফা ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় এবং জাতীয় পরিচয় পত্র নিবন্ধন আইনে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর