ধাওয়া খেয়ে ইবির ক্যাম্পাস ছাড়ল ছাত্রলীগ সম্পাদক

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে বিদ্রোহীরা। বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে রাকিব বহিরাগত ঠিকাদার, সাবেক ছাত্রলীগের একজন সভাপতি, একজন সম্পাদক এবং কুষ্টিয়ার এক যুবলীগ নেতার শেল্টারে ক্যাম্পাসে প্রবেশ করে জিয়া হল মোড়ে আসেন।

এ সময় রাকিব গ্রুপ জিয়া হল মোড়ে অবস্থান নিলে প্রত্যেকটি ছাত্র হলে দেশীয় অস্ত্র নিয়ে সংগঠিত হয় বিদ্রোহীরা। একপর্যায়ে রাকিব তার সমর্থকসহ জিয়া হল মোড় ছেড়ে প্রধান ফটকে অবস্থান নেন।

তবে রাকিবের পক্ষে লালন শাহ হল থেকে সাবেক ছাত্রলীগ নেতা আবুল খায়ের মোল্লার নেতৃত্বে একটি গ্রুপ জিয়া হল মোড়ের দিকে আসে। এ সময় চার হল থেকে এক যোগে বিদ্রোহীরা দেশীয় অস্ত্র নিয়ে জিয়া মোড়ে ওই গ্রুপটির ওপর হামলা চালায়। তবে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

একপর্যায়ে সকল হলের বিদ্রোহীরা সশস্ত্র মিছিল জিয়া হল সোড়ে একত্রিত হয়ে প্রধান ফটকে অবস্থান নিয়ে রাকিবকে ধাওয়া দেয়। তবে বিদ্রোহীরা প্রধান ফটকে পৌঁছানোর আগে রাকিব পালিয়ে যায়।

পরে বিদ্রোহীরা প্রধান ফটকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে ক্যাম্পাসে অস্ত্রের মহড়া দেয়। তবে এ ঘটনায় পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন নিরব ভূমিকায় ছিল। সন্ধ্যা সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখার সময় বিদ্রোহীরা জিয়া হল মোড়ে অবস্থান নিয়েছিল।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আরিফ বলেন, আমরা ফোর্সসহ ক্যাম্পাসের প্রধান ফটকে ছিলাম। এ ঘটনা তো ক্যাম্পাসের ইন্টারনাল। তাই আমরা ঘটনা অবজারভ করছি।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর