‘ঢাকাকে নিরাপদ বাসযোগ্য করা হবে’- হানিফ

আগুনের ঘটনাগুলো নিছক দুর্ঘটনা নাকি পরিকল্পিত তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

রাজধানীর এফ আর টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ড সম্পর্কে আলাপকালে তিনি বলেন, ভবনটি নিয়ম মেনে তৈরি করা হয়নি। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। অথচ এই ন্যক্কারজনক অপরাধের সঙ্গে জড়িতদের পক্ষ নিয়ে মির্জা ফখরুলরা যে বক্তব্য দিচ্ছেন তা আইনের শাসনের পরিপন্থি। আগুনের ঘটনাগুলো শুধুই দূর্ঘটনা নাকি পরিকল্পিত তা খতিয়ে দেখা হচ্ছে। ষড়যন্ত্র আছে কিনা তা একেবারেই উড়িয়ে দেওয়া যায় না।

হানিফ বলেন, ঢাকাকে নিরাপদ বাসযোগ্য করা হবে, এ জন্য ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে তা ঝুঁকিমুক্ত করার পদক্ষেপ নেওয়া হচ্ছে। এর মধ্যে কোন রাজনীতি থাকবে না।

সোমবার (০১ এপ্রিল) বেলা ৩টায় কুষ্টিয়া পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ১২ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।

‘সরকার ঐক্যফ্রন্টকে ভাঙার চেষ্টা করছে’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেছে, বাংলাদেশ আওয়ামী লীগ কখনো রাজনৈতিক দল ভাঙাগড়ার খেলায় বিশ্বাসী না। এ অভ্যাস বিএনপির আছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই এদেশে রাজনিতির এই নোংরা খেলা শুরু করেছিলেন। তিনি ক্ষমতা দখল করেই সব দলকে ভেঙে নিজের দল তৈরি করেছিলেন।

হানিফ আরো বলেন, ঐক্যফ্রন্টের মতো জনবিচ্ছিন্ন একটি দলকে নিয়ে আমাদের কোনো ভাবনা নেই।পুনরায় জাতীয় সংসদ নির্বাচন দাবি প্রসঙ্গে হানিফ বলেন, আগামী নির্বাচন পাঁচ বছর পরেই হবে। এ ধরনের দাবি তুলে বিএনপি নেতাদের কোনো লাভ হবে না।

কুষ্টিয়া পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কর্মসূচির উদ্বোধন শেষে কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলামসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর