টানা ২৪ ঘন্টা অনশনে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থী অসুস্থ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে টানা ২৪ ঘন্টা ধরে আন্দোলন ও অনশনে করছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। বুধবার রাত ৯ টায় উপাচার্যের পদত্যাগের দাবিতে প্রথম আন্দোলন শুরু হয় এবং গতকাল (২০ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে তারা একটানা আন্দোলন ও অনশন অব্যাহত রেখেছে।

বর্তমানে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে এই অনশন কর্মসূচি পালন করছে। অনশনে অংশগ্রহণরত এক শিক্ষার্থী জানান “জাতির পিতার জন্মভূমিতে তার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে আমরা কোনো দুর্নীতিবাজকে উপাচার্য হিসেবে দেখতে চাই না। নিয়োগ দুর্নীতি,ভর্তি দুর্নীতি, নারী কেলেঙ্কারি সহ মোট ২০ টি কারণে আমরা তার পদত্যাগ চাই”। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান অনশনরত শিক্ষার্থীরা। এদিকে টানা অনশনে অসুস্থ হয়ে পড়েছেন এক শিক্ষার্থী। বর্তমানে তিনি গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন

এদিকে শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের নিয়ন্ত্রিত কিছু শিক্ষার্থী দ্বারা আন্দোলনকারীদের হুমকি দেয়ানোসহ আরো বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। একাধিকবার ঘটেছে হামলা চালানোর প্রচেষ্টাও।

উল্লেখ্য, সম্প্রতি এক শিক্ষার্থী বহিষ্কার করে আলোচনায় চলে আসে বশেমুরবিপ্রবি। এসময় উঠে আসে উপাচার্যের বিভিন্ন অন্যায় এবং দূর্নীতির বিষয়ও। যার প্রেক্ষিতে গতকাল (১৮ সেপ্টেম্বর) থেকে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবি করে আন্দোলন শুরু করে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর