শারদীয় দূর্গোৎসব-২০১৯ উপলক্ষে জেলা পুলিশের মতবিনিময় সভা

আসন্ন শারদীয় দূর্গোৎসব-২০১৯ উপলক্ষে ঢাকার সাভার এবং ধামরাইয়ে ঢাকা জেলা পুলিশের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সাভার এবং ধামরাইয়ে পৃথকভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।
সাভার মডেল থানার আয়োজনে সাভারে অনুষ্ঠিত শারদীয় দূর্গোৎসব-২০১৯ উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সৎ ও সুযোগ্য পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার, বিপিএম-সেবা, পিপিএম মহোদয়।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাঈদুর রহমান, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ প্রমুখ সহ ঢাকা জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সাভার এলাকার হিন্দু সম্প্রদায়ের সম্মানিত ব্যক্তিবর্গ।

এদিকে, ধামরাইয়ে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলার বিভিন্ন পূজামন্ডপের কমিটির নেতৃবৃন্দের সঙ্গে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক মতবিনিময় সভার আয়োজন করে ধামরাই থানা পুলিশ।

ছবি- বার্তাবাজার

ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার বি.পি.এম (সেবা) পি.পি এম।

মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, পূজা চলাকালীন সময়ে কোন ব্যক্তি যাতে এ্যালকোহল জাতীয় দ্রব্য পান করে মন্ডপে প্রবেশ না করে সেদিকে খেয়াল রাখতে হবে। আর যদি জানা যায়, মদ পান করে কেউ কোনো মা-বোনকে ইভটিজিং করছে তাহলে তাকে গ্রেফতার করা হবে এবং তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দেওয়া হবে।

তিনি আরও জানান, বিশৃংখলা সৃষ্টিকারী সে যতই শক্তিশালীই হউক না কেন, কোনো মতেই তাকে ছাড় দেওয়া হবে না। এমনকি ক্ষমতাসীন দলের বা কোন প্রভাবশালী ব্যক্তিও যদি হয় তবু রেহাই পাবে না সে।

পূজা আয়োজক কমিটিকে পূজামন্ডপে বাঁশের বেড়া দিয়ে নারী ও পুরুষের জন্য আলাদ প্রবেশদ্বার তৈরী এবং রাত আটটার মধ্যে প্রতিমা বিসর্জন দেওয়ার অনুরোধও জানান ঢস্কা জেলার পুলিশ সুপার।

মতবিনিময় সভায় অন্যান্যের ভিতরে আরও বক্তব্য রাখেন- ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, মন্দির কমিটির ঢাকা জেলার সাধারণ সম্পাদক বরুন ভৌমিক নয়ন, ধামরাই উপজেলার ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই উপজেলা মন্দির কমিটির সভাপতি অজিত চক্রবর্তী, ধামরাই উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন প্রমুখ।

অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, ধামরাই ইউনিয়ন পরিষদের বিভিন্ন চেয়ারম্যানবৃন্দ।

প্রসঙ্গত, এ বছর ধামরাই উপজেলায় ১৯৬টি পূজামন্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর