আন্দোলনের নবম দিনে সিকৃবি উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীবৃন্দ নবম দিনের মত ক্লাস বর্জন করে চার দফা দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে। নবম দিনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বরাবর স্মারকলিপি প্রদান করেছেন আন্দলোনরত শিক্ষার্থীবৃন্দ।

১৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় সিকৃবি উপাচার্যের কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় শিক্ষার্থীরা উপাচার্য বরাবর তাদের দাবিসমূহ তুলে ধরার পর স্মারকলিপি হস্তান্তর করা হয়।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা বিসিএস-এ টেকনিক্যাল ক্যাডার ও কৃষি প্রকৌশলীদের জন্য স্বতন্ত্র উইং চালুসহ চার দফা দাবি জানানো হয়েছে। বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনে (বিএডিসি) কৃষি প্রকৌশলীদের নিজস্ব পদ নিরূপণ এবং বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর অধীনে কৃষি বিষয়ে সরকারি স্কুল-কলেজের নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষির পাশাপাশি কৃষি প্রকৌশলীদেরও সুযোগ প্রদানের জোর দাবি জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার, সহকারী অধ্যাপক তরিকুল ইসলাম, ছাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, মিজানুর রহমান, মো. সাইফুর রহমান, আকাশ ভূইয়া ও শিহাব উদ্দিন।

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পর একই দবির সঙ্গে একাত্মতা পোষণ করে গত ১১ সেপ্টেম্বর থেকে লাগাতার বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে সিকৃবির কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থীবৃন্দ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর