ফুটপাত উচ্ছেদের পর পরিস্কার অভিযানে জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় ফটকের সামনে ও ফুটপাতে গত মঙ্গলবার অবৈধ স্থাপনা উচ্ছেদের পর এবার পরিস্কার অভিযানে নামেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২ টায় সাধারণ শিক্ষার্থীদের ১৫-২০ জনের একটি দল এ পরিস্কার অভিযানে অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষার্থীরা ফটকের সামনে ও সংলগ্ন ফুটপাতটি পরিস্কার করেছে।

সাধারণ শিক্ষার্থীরা পরিস্কার অভিযানে অংশ নিয়ে তারা ফটকের সামনে ও ফুটপাতটি পরিস্কার করে সুস্থ পরিবেশে শিক্ষার্থী-পথচারীদের চলাচল নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়,ক্যাম্পাস পরিস্কার রাখা পরিচ্ছন্নকর্মীদের কাজ। যেহেতু আমরা দ্বিতীয় ফটকটির সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি তাই নিজেদের উদ্যোগে পরিস্কার করে সবার হাঁটার জায়গা সুন্দর করলাম। ক্যাম্পাসের ফুটপাত সুন্দর থাকলে সবার চলাচল সহজ হবে। এ চিন্তা থেকেই আমাদের আজকের এ পরিস্কার অভিযান।

পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌসিব মাহবুব সোহান বার্তা বাজারকে বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পর আমরা জায়গাটি পরিস্কার করলাম যেন আর কেউ এখানে অবৈধ স্থাপনা করতে না পারে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হিসেবে নিজেদের সচেতন থাকতে হবে এবং যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে ক্যাম্পাসকে পরিস্কার রাখতে সবাইকে সচেষ্ট হতে হবে।

পরিস্কার অভিযানে অংশ নেওয়া শিক্ষার্থীরা হলেন তৌসিব মাহবুব সোহান,ইমরান হোসাইন আরিফ,হীরা, লোবান,আল-আমিন,তিথী সরকার,জুয়েল,শফিকুল ইসলাম নোমান,সায়েম হোসাইন,সানজিদা আবির,সাইয়েদা ইয়াহিয়া খান,আশফাক শরিফ,সামিরা মাহমুদ মিথী,শাহরিয়ার আহমেদ,ক্যাথরিনা,হাসিবুল ইসলাম।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর