আওয়ামী লীগ নেতা মজিদকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ

ঢাকার সাভারে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে গুলি করে হত্যার ঘটনায় আসামীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে সাভারের ভাগলপুর এলাকায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র হাজী আব্দুল গণি, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মোল্লা, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর প্রমুখ সহ স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব হত্যাকারীরা বিএনপির চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে হত্যা মামলার আসামী মোক্তার হোসেন গ্রেপ্তার হলেও তার কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার করার আহবান জানান পুলিশ প্রশাসনকে।

সাভার পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গনি মজিদ হত্যার আসামীদের এক সপ্তাহের মধ্যে গ্রেপ্তারের সময় বেধে দেন । অন্যথায় বৃহত্তর আন্দোলন এর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন, মজিদ হত্যার আসামীরা এর আগেও আরও দুইজনকে হত্যা করেছে। ওই মামলা গুলি চলমান রয়েছে উল্লেখ করে তিনি শীর্ষ সন্ত্রাসী দুইটি হত্যা মামলার আসামী মিকাইল মোল্লা ও মনিরসহ সকল আসামীদের গ্রেপ্তার ও ফাঁসি দাবী করেন।

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, মজিদ হত্যার আসামীদের পরের টার্গেট কে? প্রশাসনের নিকট মজিদ হত্যার মূল পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান তিনি।

যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন মজিদ হত্যার আসামীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি দাবী করেন।
এছাড়া নিহত আব্দুল মজিদ এর স্ত্রী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তার স্বামীর হত্যার বিচার ও হত্যাকারীদের ফাঁসির দাবী জানান।

প্রসঙ্গত, পূর্ব শক্রুতার জের ধরে গত রবিবার রাতে সাভারের কোটবাড়ি এলাকায় আব্দুল মজিদকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এঘটনায় দায়েরকৃত এ মামলায় একজনকে আটক করলেও মামলার মুল আসামী সন্ত্রাসী মিকাইল মেম্বারসহ অন্য কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর