বিএনপির নয়াপল্টন অফিস ঘেরাও করবে ছাত্রলীগ

বিএনপির নয়াপল্টন অফিস ঘেরাওয়ের হুমকি দিয়েছে ছাত্রলীগ। ১৫ আগস্ট নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু’র কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়।

শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল, ছাত্র সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচিতে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অয়োজিত ছাত্র সমাবেশে দুদুকে গ্রেপ্তার ও বিএনপির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিও জানান ছাত্রলীগের নেতারা।

সমাবেশে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন: ১৫ আগস্ট নিয়ে যদি আর কোন কটূক্তি করা হয় এবং প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি আসে তাহলে আমাদের বিক্ষোভ মিছিল মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যে থেমে থাকবে না। আমরা তাদের নয়াপল্টন অফিস ঘেরাও করে দাঁতভাঙা জবাব দেব।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে সাদ্দাম বলেন: ‘ছাত্রলীগের নাম নিয়ে অন্যায় করে কেউ পার পাবে না। সবাই ছাত্রলীগের সাংগঠনিক রাজনীতি করুন। ভাইয়ের রাজনীতি বন্ধ করুন। এখানে আমাদের কারও কোন অনুসারী নেই। সবাই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করুন।’

তিনি বলেন: ‘বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা যেমন হবে, নেতৃত্ব তেমন হতে বাধ্য।’ কর্মীদের গেস্ট রুমের নামে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কোন বিভেদ না করারও আহ্বান জানান তিনি।

সমাবেশে ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন: ‘শামসুজ্জামান দুদু যে দুঃসাহস দেখিয়েছে। আমরা কোথাও তার ছায়া দেখতে পেলেও এর জবাব দেব। প্রধানমন্ত্রীকে নিয়ে যদি কোন চক্রান্ত হয় সারাদেশ তোলপাড় করে দেব।’

তারেক জিয়াকে পাগল আখ্যা দিয়ে সনজিত বলেন: ‘তারেকের বাবা ছিল বড় পাগল আর তারেক নয়া পাগল। তার ইশারাতেই পাগলের প্রলাপ করেছে দুদু।’ ছাত্র সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

দুদুকে বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করে লেখক বলেন: দুদুর নামে ফৌজদারি মামলা করা হবে। ইতোমধ্যে মামলার প্রক্রিয়া শুরু হয়েছে। জয় বলেছেন: বাংলাদেশ ছাত্রলীগ যতদিন আছে আমাদের নেত্রীর গায়ে কেউ টোকাও দিতে পারবে না।

দুদুর উদ্দেশে তিনি বলেন: টকশোতে বড় বড় কথা না বলে রাজপথে এসে মোকাবিলা করুন। ছাত্র সমাবেশ শেষে রাজু ভাস্কর্যে বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করা হয়। এর আগে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের হাজারও নেতাকর্মী।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর