সরিষাবাড়ীতে জমি বিরোধকে কেন্দ্র করে দু-পক্ষের সংর্ঘষ, আহত ২০

জামালপুরের সরিষাবাড়ীতে জমি বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ বাড়ি ঘরে হামলা, ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গুরুতর আহতদের সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ভাটারা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভাটারা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে হাবিবুর রহমানের ছেলে আতাউর রহমান ও মেয়ে মাহফুজা বেগম। মাহফুজা বেগম ও আতাউর রহমান সর্ম্পকে ভাই বোন।

মাহফুজা বেগমের বিয়ে হয় প্রতিবেশী সোবাহান মন্ডলের ছেলে করিম মুন্সির সাথে। গত ৪ বছর আগে বোন মাহফুজা বেগমের কাছে বাড়ি ভিটার সাড়ে ৭ শতাংশ জমি বিক্রি করে ছোট ভাই আতাউর রহমান। জমি ক্রয় করার পর ভোগদখল করে আসছে মাহফুজা বেগম।

চার বছর পর এ জমি ফেরত চায় আতাউর রহমান। জমি ফেরত না দেয়ায় বুধবার বিরোধপূর্ণ জমিতে ঘর তুলে জবর দখলের চেষ্টা করে ভাই আতাউর রহমানের সর্মথনের লোকজনরা।

এতে বাধা দেয় মাহফুজা বেগমের শশুর বাড়ির লোকজন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত উভয় পক্ষের সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহতরা হলো- মাহফুজা বেগম (৪২), করিম মুন্সি (৪৮), সালেহা বেগম(৫০), জুলেখা বেগম (২৮), মেহেদী বেগম (৪৫), লালন মিয়া (১৫), মজিবুর রহমান (৮৫), ছালেহা বিবি (৭০), মর্জিনা বেগম (৪০), খোরশেদ আলম (৪২) হেলেনা বেগম (৩৪) ও বিথি আক্তার (২০)।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান বলেন , জমি নিয়ে মারামারির কোন পক্ষ এখনও থানায় অভিযোগ দেয়নি । অভিযোগ পেলে তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর