ঢাবিতে ছাত্রলীগের হামলার শিকার সেই ছাত্রের মামলা নেয়নি পুলিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার ঢাবি শিক্ষার্থী আসিফ মাহমুদের জিডি নেয়নি শাহবাগ থানা পুলিশ।গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিজেই অবহিত করেন আসিফ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় শাহবাগ থানায় জিডি করতে গেলে জিডি না নিয়ে তাকে থানা থেকে চলে যেতে বলেন থানার অফিসার ইনচার্জ।

ভুক্তভোগি শিক্ষার্থী আসিফ অভিযোগ করে বলেন, আমার জীবন নিয়ে শঙ্কায় রয়েছি। অথচ প্রশাসন থেকে আমাকে কোনো ধরণের সহযোগিতা করা হচ্ছে না। থানায় জিডি করতে গেলেও নেয়া হয়নি। প্রক্টর স্যারকে আমি অনুরোধ করেছি তারপরও শোনেননি। উল্টো তিনি আমাকে থানায় জিডি করতে নিষেধ করেছেন।

জানতে চাইলে শাহবাগ থানার অফিসার ইনচার্জ আবুল হাসান বলেন, বিষয়টি যেহেতু বিশ্ববিদ্যালয়ের তাই প্রক্টরের অনুমতি ছাড়া জিডি নেয়া যাবে না। তাতে আসিফকে চলে যেতে বলেছি।

এরআগে বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বাণিজ্য অনুষদে অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে করা এক বিক্ষোভ মিছিলে হামলা করে ছাত্রলীগ। ঘটনায় একাধিক শিক্ষার্থী আহত হন।

তিন দফা দাবির মধ্যে রয়েছে, অবৈধভাবে ভর্তিকৃত শিক্ষার্থীদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদে দ্রুত উপনির্বাচন দেয়া।ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াৎ ইসলাম ও বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর