সিরাজগঞ্জে স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ! বরের পিতার অর্থদন্ড

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বড়হামকুরিয়া গ্রামে বাল্যবিবাহ বন্ধ করলেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

বুধবার রাতে সিরাজগঞ্জ সদরের শিয়ালকোল ইউনিয়নের বড়হামকুড়িয়া গ্রামে সংগীয় আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন। তখন কোর্টভবন চত্ত্বরের সামনে ভ্রাম্যমাণ কাজী ও নোটারী পাবলিকের মাধ্যমে কনে বড়হামকুড়িয়া গ্রামের মৃত রেজাউল করিম এর মেয়ে ঐশি খাতুন (১৩) এর সাথে বর একই গ্রামের মো. হায়দার আলী এর পুত্র মো. ইয়াসির আরাফাত(১৯) এর বিয়ে পড়ানো হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাচন অফিসের সামনে থেকে অভিযান চালিয়ে বরপক্ষকে আটক করা হয়।

কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী ও বর স্থানীয় কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।পরে বরের পিতাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বরের পিতা ও কনের মাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং বর ও কনেকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন পেশকার মিলন সরকার ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর