নওগাঁয় ভবনের চার তলায় আগুন, আহত ফায়ার সার্ভিসের ৪ সদস্য

নওগাঁ শহরের আটাপট্টি এলাকায় একটি ভবনের চার তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ফায়ার সার্ভিসের ৪ জন সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দুই জনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর দুই জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ঘটনার পর তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারন করতে পারেন ফায়ার সার্ভিস।

সোমবার আড়াই টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে নওগাঁ ও মহাদেবপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। বিকেল সাড়ে ৩টা দিকে আগুন আসে।

স্থানীয় সূত্রে জানা যায়, শহরের আটাপট্টি এলাকায় আরএফএল প্লাষ্টিকের ডিলার মজনু নামের এক ব্যক্তির ‘বার্ণিজ্যালয়’ নামে প ম তলা ভবনের চার ও তিনতলা আবাশিক। এছাড়া প্রথম, দ্বিতীয় ও প ম তলা আরএফএল প্লাষ্টিকের গোডাউন। আগুনের সূত্রপাত হয় ভবনের পূর্ব দিকের পাঁচ তলা থেকে।

এরপর ওই তলার সবদিকে আগুনে ছড়িয়ে পড়ে। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা কেউ বলতে পারছেন।

আগুন লাগার সংবাদ পেয়ে নওগাঁ ও মহাদেবপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে ছুটে আসে। আগুন অনেকটা নিয়ন্ত্রনে এসেছে। ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মিজানুর রহমান, পৌরসভা মেয়র নাজমুল হক সনি।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক এ কে এম মোর্শেদ জানান, সোমবার বেলা আড়াইটার দিকে মজনুর রহমান নামে এক ব্যবসায়ীর পাস্টিক সরঞ্জামের গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে নওগাঁ ও মহাদেবপুর ফায়ার সার্ভিসের চারটি গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়েছে। এ সময় ফায়ার সার্ভিসের ৪ জন সদস্য আহত হয়েছেন।

এদের মধ্যে দুই জনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দুই জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে আগুনের কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

জেলা প্রশাসক মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেন, অগ্নিকান্ডের কারণ এখনও জানা যায়নি। তবে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর