কমলনগরে হতে যাচ্ছে দ্বিতীয় লঞ্চঘাট, যোগাযোগ উন্নতি ও অর্থনৈতিক সম্ভাবনার সৃষ্টি

অবশেষে ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আন্দোলন সফলতার ছোঁয়া পেয়েছে।ইতোমধ্যে কমলনগর উপজেলার মাতব্বর হাট নদীর তীরকে লঞ্চঘাট হিসেবে নীতিগত সিদান্তের পাশাপাশি অনুমোদন দিয়েছে বিআইডব্লিওটিএ। চলতি বছরের ১২ সেপ্টেম্বর বিআইডব্লিওটিএ চট্রগ্রাম অফিস এই অনুমোদন দেয়। ফলে লক্ষ্মীপুর থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার সাথে যোগাযোগ উন্নতির পাশাপাশি সৃষ্টি হবে অর্থনীতিরও। এই লঞ্চঘাট থেকে সরাসরি ঢাকা, চাঁদপুর, বরিশাল, ভোলা, ভোলার চর ফ্যাশন, মনপুরা, বোরহান উদ্দিন, শাহবাজপুর ও নোয়াখালীর হাতিয়াতে যাত্রীবাহি লঞ্চ, সি-ট্রাক সহ যে কোন নৌ-যান সরাসরি যাওয়া আসা করতে পারবে।

বুধবার ১৮ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আহবায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট আবদুস সাত্তার পালোয়ান। এসময় তিনি বিআইড‌ব্লিউটিএ সহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, ঢাকা টু লক্ষ্মীপু‌র লঞ্চ সা‌র্ভিস চালু ও কমলনগর‌ লঞ্চ সা‌র্ভিসের আওতায় আনার জন্য গত বছরের ১৯ জুন লঞ্চ চাই প‌রিষদের উদ্যোগে জেলা শহরে মানববন্ধন করা হয়। একই সাথে আমরা মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলি‌পি প্রদান করি । যার অনু‌লি‌পি বিআইড‌ব্লিউটিয়ের চেয়ারম্যান সহ সং‌শ্লিষ্ট সবাইকে পাঠানো হয়। পরবর্তীতে বিষয়‌টি মহান জাতীয় সংসদেও উপস্থাপন করেন তৎকালীন স্থানীয় সংসদস্য আবদুল্লাহ আল মামুন। এখন যে কোন লঞ্চ সরাসরি এ রুটে চলাচল করতে পারবে এবং এতে করে সমগ্র লক্ষ্মীপুরের যোগাযোগ ব্যবস্থার উন্নতির পাশাপাশি অর্থনৈতিক সম্ভাবনা সৃষ্টি হয়েছে বলে মনে করেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী। এদিকে মাতব্বর হাট নদীর তীর লঞ্চ ঘাট হিসেবে চালু হচ্ছে এমন সংবাদে খুশি স্থানীয়রা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর