মহাসড়কে টায়ার পুড়িয়ে শ্রমিকদের বিক্ষোভ

তিন মা‌সের বকেয়া বেত‌নের দা‌বি‌তে এবার মহাসড়কে টায়ার পুড়িয়ে বি‌ক্ষোভ মি‌ছিল করেছে ধামরাইয়ের ‘দি ইমাকু‌লেট টেক্সটাইল লি‌মি‌টেড’ কারখানার শ্র‌মিকেরা।বুধবার ( ১৮ সেপ্টেম্বর) বিকালে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের তালতলা এলাকায় এই বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।

কর্মসূচী চলাকালে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে পু‌লিশ শ্র‌মিক‌দের ধাওয়া দি‌লে তারা মহাসড়ক ছে‌ড়ে মি‌ছিল করে কারখানার দি‌কে ছু‌টে যায়।

এব্যাপারে আন্দোলনরত শ্রমিকেরা গণমাধ্যমকে জানান, গত তিন মাস ধ‌রে তাদের বেতন দি‌চ্ছে না কারখানা কর্তৃপক্ষ। ফলে তারা বাসা ভাড়া দি‌তে পার‌ছে না, প্রতিদিনের খা‌বারের জন্য এক কে‌জি চাউল কেনার টাকাও তাদের নাই। তাই বাধ্য হ‌য়ে তারা মহাসড়‌কে টায়ার জ্বা‌লি‌য়ে অব‌রোধ ও বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছে।

তবে এব্যাপারে ‘দি ইমাকু‌লেট টেক্সটাইল লি‌মি‌টে‌ড’ এর প্রশাসনিক কর্মকর্তা হা‌বিবুর রহমান বলেন, শ্রমিকদের পাওনা তিন মা‌সের ব‌কেয়া বেতন আগামী বৃহস্প‌তিবার দেওয়া হ‌বে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা জানান, শ্রমিকেরা বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ করে রাখে। আমরা শ্রমিক ও মালিকপক্ষের সাথে কথা বলে বিষয়টির সমাধানে কাজ করেছি। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে ৩ মাসের বেতন পরিশোধ করে দেবে দি ইমাকু‌লেট টেক্সটাইল লি‌মি‌টে‌ড কর্তৃপক্ষ।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর