পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি পায়নি মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় প্রধানমন্ত্রীর আবেদন প্রত্যাখ্যান করেছে দেশটি।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ উর্দুর খবরে বলা হয়, আগামী ২০ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চান। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

বুধবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এক ভিডিওবার্তায় বলেন, নরেন্দ্র মোদিকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত সপ্তাহে ভারতীয় কর্তৃপক্ষ একটি আবেদন করেছে, তাতে আগামী ২০ সেপ্টেম্বর নরেন্দ্র মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে জার্মান যেতে চেয়েছেন এবং একইপথে ২৮ সেপ্টেম্বর ফেরার অনুমতি চাওয়া হয়েছে।

তিনি বলেন, কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি ও ভারতের আচরণের পরিপ্রেক্ষিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ভারতের প্রধানমন্ত্রীকে আমাদের আকাশসীমা ব্যবহার করতে দেয়া হবে না। বিষয়টি ইতিমধ্যে আমরা ভারতীয় হাই-কমিশনকে জানিয়ে দিয়েছি।

এর আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় রাষ্ট্রপতির আবেদন প্রত্যাখ্যান করেছে দেশটি।

৮ সেপ্টেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আইসল্যান্ড যাওয়ার জন্য দেশটির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর