আওয়ামী লীগে কেউ অপকর্ম করে না এটা আমরা বলি না : ওবায়দুল কাদের

ছাত্রলীগ নিয়ে আমি একটা কথা বলবো না। প্রধানমন্ত্রী নিজেই এই বিষয়টা দেখছেন, দায়িত্ববোধ প্রাপ্তদের মাধ্যমে তিনি তার নির্দেশনা দিচ্ছেন। কাজেই এই বিষয়টি নিয়ে আমি কেন বারবার কথা বলবো?

আজ বুধবার বিকেলে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন।

কাদের বলেন, আওয়ামী লীগে যে অপকর্ম হয়নি, কেউ করেনি আমরা এটা বলি না। অপকর্ম হলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেই। অন্য কোনো দল নেয় না, বিএনপি ব্যবস্থা নেয় না। দুদককে বলা আছে, আওয়ামী লীগের কেউ দুর্নীতি, অনিয়ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনকেই অব্যাহতি দেওয়া হয়েছে। ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়া হয়েছে। অপকর্ম হলেই শাস্তির ব্যবস্থা আছে।

মন্ত্রী আরো বলেন, দুদককে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। আওয়ামী লীগের কেউ অপকর্ম করলে, দুর্নীতি করলে কেউ পার পাচ্ছে না। আমাদের অনেক এমপির বিরুদ্ধে দুদক ব্যবস্থা নিয়েছে, চার্জশিট পর্যন্ত করা হয়েছে। অনেকে জামিনের জন্য আমাদেরকে কাছে ঘোরাঘুরি করেছে, যেন অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ করা হয়। কিন্তু আমরা সরাসরি না করে দিয়েছি।

সভায় আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মিজবাহ উদ্দিন সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর