২২২টি সিমকার্ডসহ আটক তিন রোহিঙ্গা

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমারের ২২২টি সিমকার্ডসহ তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে টেকনাফ স্থলবন্দরের প্রধান ফটকে আনসার সদস্যদের সহযোগিতায় পুলিশ তাদের আটক করে।

আটক রোহিঙ্গারা হলো মিয়ানমারের মংডু বিচিডিল এলাকার নুরুল আলমের ছেলে নুর হাসান (২২), টেকনাফের নয়াপাড়া মুচনী রোহিঙ্গা শিবিরের হোসনের ছেলে সলিম (২৬) ও উখিয়া জামতলী রোহিঙ্গা শিবিরের মেহের শরীফের ছেলে রবি আলম (২২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোহিঙ্গাদের ব্যবহারের জন্য সিমগুলো মিয়ানমার থেকে ট্রলারে করে আনা হয়েছিল। খবর পেয়ে মিয়ানমারের ট্রলার মাঝিসহ তিন রোহিঙ্গাকে সিমসহ বন্দরের নিরাপত্তা কর্মীরা আটকে দেন। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে সিমকার্ডসহ ওই তিনজনকে আটক করে।

টেকনাফ মডেল থানার ওসির প্রদীপ কুমার দাস বিষয়টি নিশ্চত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক জসীম উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের মোবাইল সিম ব্যবহার বন্ধে কাজ করছে জেলা পুলিশ। টেকনাফ ও উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড রোধে সরকার মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দিয়েছে।

তবে রোহিঙ্গারা নিজেদের মাঝে যোগযোগ সক্রিয় রাখতে মিয়ানমারের সিমকার্ড এনে ব্যবহার করছে। মিয়ানমারের সিমকার্ড পাচারের সহজ পথ হিসেবে তারা বেছে নেয় টেকনাফ স্থলবন্দরকে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর