ইবিতে ছাত্রলীগের পদ বঞ্চিতদের বিক্ষোভ,কঠোর আন্দোলনের হুশিয়ারি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ( ইবি) ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবকে বহিষ্কার করে কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।পাশাপাশি দাবী মেনে না নেওয়া হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেয় তারা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়,আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় অনুষদ ভবন সংলগ্ন ছাত্রলীগের দলীয় ট্রেন্ড থেকে পদবঞ্চিতদের নেতা শিশির বাবু, তৌকির মাহফুজ , মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, জুবায়েরের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী নিয়ে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।
এসময় তাদের ‘হৈ হৈ রৈ রৈ রাকিব-পলাশ গেলি কই? জামাত-শিবিরের আস্তানা জালিয়ে দাও পুড়িয়ে দাও’ স্লোগান দিতে দেখা যায়।

পরে তারা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমানের সাথে সাক্ষাৎ করে সম্পাদক রাকিবকে বহিষ্কারের দাবি জানিয়ে বলেন, রাকিবের সাথে সভাপতি পলাশ ওতপ্রোতভাবে জড়িত। তাদের দাবী, রাকিব ৪০ লাখ টাকা দিয়ে কমিটি এনেছে বলে অডিও ফাঁস হয়েছে, এছাড়া তার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও নারী কেলেঙ্কারির অভিযোগ রয়েছে।

এদিকে আগামীকালের মধ্যে ব্যবস্থা না নিলে পদবঞ্চিতরা কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়ে অনশনে যাওয়ার ঘোষণা দেয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব থাকা উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, “মাননীয় ভাইস চ্যান্সেলর ইতিমধ্যে এ বিষয়টিকে আমলে নিয়েছেন। তিনি এ ব্যাপারে কনসার্ন আছেন। কোনো ধরণের দূর্নীতি তিনি কোনো ভাবেই সহ্য করবেন না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন।”

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর