আজ বৃহস্পতিবার বিকাল ৪:৪৭, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ফুরিয়ে এসেছে মেসির সময়

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১২:২৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বয়স যত বাড়ছে, লিওনেল মেসি তত পরিণত হচ্ছেন; এমনটা প্রায়ই শোনা যায় মেসির প্রশংসাকারীদের মুখে। আসলেই কি তা-ই? মেসির সাম্প্রতিক পারফরম্যান্স সে কথাই বলবে। কিন্তু বার্সেলোনা ফরোয়ার্ডকে আগের সেই অবস্থানে দেখছেন না ফ্রান্সের সাবেক কোচ রেমন্ড ডমেনেখ। জানালেন, মেসির সময় নাকি ফুরিয়ে গেছে! মেসিকে নিয়ে হঠাৎ এ কথা কেন রেমন্ডের? কারণ তো অবশ্যই আছে।

পিএসজির বিপক্ষে প্রথম লেগে ৪-০ গোলে পিছিয়ে বার্সা। ঘুরে দাঁড়াতে হলে অলৌকিক কিছু করতে হতো স্প্যানিশ ক্লাবটিকে। করলও। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগে ৬-১ গোলে জিতেছে বার্সা। দুই লেগ মিলে ৬-৫ ব্যবধানে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের খেলা নিশ্চিত করেছে লুইস এনরিকের দল।

ইতিহাস রচনা করা ওই ম্যাচের মেসির কাছে প্রত্যাশা ছিল অনেক বেশি। কিন্তু সেই প্রত্যাশা তিনি পূরণ করতে পারেননি! একটি গোল করেছেন; সেটা পেনাল্টি থেকে। গোটা মাঠ জুড়ে খেলতে দেখা যায়নি তাকে। পিএসজির বিপক্ষে ম্যাচটিতে সবচেয়ে বাজে খেলোয়াড়ের ভূমিকায় ছিলেন মেসি!

ফ্রান্সের সাবেক কোচ রেমন্ডের ভাষায়, ‘এই্ ম্যাচে (পিএসজির বিপক্ষে) বার্সার সবচেয়ে খারাপ খেলোয়াড় ছিল মেসি। পিচের মাঝখানে এমনভাবে ছিল যে, সে দৌড়াতে জানে না। বাজে ম্যাচগুেলোতে সে সব সময় এমন করছে। সে নিচে নেমে আসে। সে বিশ্বাস করে, মাঝমাঠে ম্যাচকে সংগঠিত করতে পারে। সে চায় একা সবকিছু করতে।’

মেসির সমালোচনার পাশাপাশি প্রশংসাও করেন রেমন্ড , ‘আমি মনে করি, তার সময় ফুরিয়ে এসেছে। কিন্তু সে অনেক কিছুই দিয়েছে। সে ছিল জাদুকরী এক ফুটবলার। এখন কেন যেন তার ফর্ম আসা-যাওয়ার মধ্যে আছে।’