এবার ধরা সোনারগাঁয়ের ‘নয়ন বন্ড’

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শীর্ষ সন্ত্রাসী একাধিক মামলার আসামি নয়ন ওরফে নয়ন বন্ডকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।গতকাল সোমবার উপজেলার গোহাট্টা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত নয়ন বন্ড উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামের জাকির হোসেনের ছেলে। নয়ন বন্ডের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতিসহ ১২ মামলা রয়েছে।

সোনারগাঁ থানার এসআই আবুল কালাম আজাদ জানান, নয়ন বন্ড দীর্ঘদিন ধরে সোনারগাঁ উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি, ছিনতাই ও মাদক ব্যবসা করার জন্য একটি সংঘবদ্ধ চক্র গড়ে তোলে। এ বাহিনীর নাম দেয়া হয় ‘নয়ন বন্ড বাহিনী’।

তিনি জানান, বরগুনার ঘটনার পর নয়ন বন্ড গ্রুপ সোনারগাঁয়ে আলোচনায় আসে। এ বাহিনীর মাধ্যমে সে বিভিন্ন অপরাধ ও মাদকের চালান কক্সবাজার থেকে এনে উপজেলার বিভিন্ন এলাকায় সরবরাহ করত।

নয়ন বন্ডের বাবা জাকিরও পুলিশের তালিকভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানান এসআই আবুল কালাম আজাদ।

তিনি আরও জানান, সোনারগাঁয়ের শীর্ষ সন্ত্রাসী গিট্টু হৃদয় র‌্যাবের ক্রসফায়ারে মারা গেলে রোববার বিকালে নয়ন বন্ড তার সহযোগীদের নিয়ে মোগরাপাড়া চৌরাস্তা এলাকার চাঁদাবাজি তার নিয়ন্ত্রণে নিতে বিভিন্ন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দেয়। খবর পেয়ে পুলিশ মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় অভিযান চালালে তার সহযোগীদের নিয়ে সে পালিয়ে যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে নয়ন বন্ডকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, নয়ন বন্ড নামের সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। মামলা দিয়ে তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর