সন্তানকে ফিরে পেতে আদালতেই বিষপানে আত্মহত্যার চেষ্টা মায়ের

বরিশাল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট -এর আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে খোলা এজলাসে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন বানারীপাড়ার এক নারী। রোববার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ক অঞ্চল)-এর আদালতে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে।

এজলাসে উপস্থিত আইনজীবীরা জানান, বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের নলশ্রী গ্রামের কবির হোসেনের স্ত্রী পারভীন বেগম বাদী হয়ে দায়েরকৃত মামলার শুনানি চলাকালে তিনি বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।

স্বামী পরিত্যক্তা পারভীন বেগম দরিদ্রতার কারণে নবজাতক পুত্রসন্তানের ভরণ-পোষণ দিতে না পারার কারণে তাকে বিক্রি করার ইচ্ছা প্রকাশ করেন। পরে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেতাল গ্রামের গাফফার ফরাজীর নিঃসন্তান স্ত্রী নাছরিন আক্তার তাকে নিতে রাজি হন।

২৯ জুন রোয়েদাদ নামার মাধ্যমে নাছরিন আক্তার স্থানীয় দুই দালালের মাধ্যমে ৭৮ হাজার টাকায় পারভীনের নবজাতক সন্তান জাসাস আবদুল্লাহকে কিনে নেন। এ সময় দুই দালাল আনোয়ার ও সালেক ৩৮ হাজার টাকা নিয়ে নেন এবং পারভীনকে ৪০ হাজার টাকা দেন।

এ ঘটনার কয়েক দিন পর পারভীন তার পুত্রকে ফেরত পেতে পুলিশের স্মরণাপন্ন হন। থানা পুলিশ উভয়পক্ষের কথা শুনে পারভীনকে টাকা ও নাছরিনকে সন্তান ফেরত দিতে বলেন।

কিন্তু পারভীন টাকা ফেরত না দিয়ে সন্তান ফেরত নিতে ব্যর্থ হয়ে ২৪ জুলাই তার সন্তান জোর করে রেখে দেয়ার অভিযোগ এনে এবং নবজাতক সন্তান ফিরে পেতে আদালতে একটি মামলা দায়ের করেন।

রোববার ধার্য তারিখে নাছরিন আদালতে উপস্থিত হয়ে অ্যাডভোকেট হুমায়ুন কবিরের মাধ্যমে সন্তান ক্রয়ের সময় করা রোয়েদাদনামা আদালতে দাখিল করেন। এ সময় আদালতের বিচারক বাদী পারভীনকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি স্বাক্ষর করার কথা অস্বীকার করেন।

একপর্যায়ে আদালতকে প্রভাবিত করার প্রচেষ্টায় পরিকল্পিতভাবে ম্যাজিস্ট্রেটের সামনে দাঁড়িয়ে পারভীন তার সন্তান না দিলে কোমরে গুঁজে রাখা কীটনাশকের (বিষ) বোতল বের করে পান করতে উদ্যত হন। এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ হচকিত হয়ে ওঠেন এবং নিজেই হাত দিয়ে বিষপান করতে বাঁধা দিয়ে পারভীনের হাত থেকে কীটনাশকের বোতল নিয়ে নেন।

পরে পারভীনকে কিছু সময় বসিয়ে রেখে শুনানি মুলতবি করে পরবর্তী তারিখ ধার্য করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর