চাঁদা না পেয়ে ৫ জনকে পেটালো সন্ত্রাসীরা

সাতক্ষীরার আশাশুনিতে ঠিকাদারের কাছ থেকে চাঁদা না পেয়ে সড়ক নির্মান কাজ বন্ধ করে দিয়ে ৫ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। সোমবার দুপুরে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের মৌলুভি আব্দুল লতিফ কলেজ রোডর ঘুঘুমারী সরকারী প্রাথিমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠান রাকা এন্টারপ্রাইজের ম্যানেজার উদয় চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসী আব্দুস সালাম বাচ্চুসহ ৫ জনের নামে আশাশুনি থানায় একটি এজাহার দাখিল করেছেন।

আহতরা হলেন, দেবহাটা উপজেলার বহেরা গ্রামের আফছার উদ্দীন সরদারের ছেলে সড়ক নির্মান শ্রমিক এবাদুল সরদার, একই এলাকার রশিদ গাজীর ছেলে আব্দুর রহিম গাজী, আরশাদ আলী গাজীর ছেলে রেজাউল ইসলাম, তার ভাই জিয়ারুল ইসলাম ও আজগর আলীর ছেলে ইয়াছিন আলী।

ঠিকাদার তপন চক্রবর্তী জানান, সাতক্ষীরা এলজিইডি প্রৌকশলী দপ্তরের আওতায় জেলার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের ঘুঘুমারি থেকে গদাইপুর মেইন সড়ক পর্যন্ত দেড় কিলোমিটার নতুন সড়কের কাজ তিনি টেন্ডারের মাধ্যমে প্রাপ্ত হন। এর পরে তিনি সেখানে কাজ করতে গেলে স্থানীয় সন্ত্রাসী আব্দুল সালাম বাচ্চু কাজ শুরু থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিলেন। তাদের দাবীকৃত চাঁদা না দিলে সেখানে কাজ করতে দেয়া হবেনা বলে নানা ভাবে হুমকি ধামকি প্রদান করতে থাকেন।

এক পর্যায়ে একাধিক মামলার আসামী সন্ত্রাসী বাচ্চু সোমবার তার ক্যাডার বাহিনী নিয়ে সড়ক নির্মান কাজ বন্ধ করে দিয়ে সেখানে কর্মরত শ্রমিকদের উপর লোহার রড ও হাতুড়ি দিয়ে হামলা চালায়। এতে উক্ত ৫ শ্রমিক গুরুতর আহত হন। আহতরা আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় ঠিকাদারী প্রতিষ্ঠানের ম্যানেজার উদয় চক্রবর্তী বাদী হয়ে আব্দুস সালাম বাচ্চুসহ ৫ জনের নামে আশাশুনি থানায় একটি এজাহার দাখিল করেছেন। তিনি এ সময় দুঃখ প্রকাশ করে বলেন, দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ চৌধুরী বাবার নামে প্রতিষ্ঠিত কলেজের রাস্তার কাজ করতে যেয়ে যদি আমাদের এভাবে হয়রানীর শিকার হতে হয় তাহলে আমরা কিভাবে পারবো ?

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে নিয়ে আসেন এবং আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাদের চিকিৎসার জন্য পাঠান। তিনি আরো জানান, অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর