খুনের দায়ে চার ভাইসহ ১০ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের করিমগঞ্জে চাঞ্চল্যকর মানিক হত্যা মামলায় চার ভাইসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেকের পাঁচ লাখ টাকা করে অর্থদণ্ডও করা হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস পান ১২ জন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, চার ভাই মানিক, বাদল, নয়ন ও সুজন, আলমগীর, মিজান, লোকমান, গিয়াস উদ্দিন, রহমত এবং মামুন।

মামলার বিবরণে জানা গেছে, করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া পালইকান্দা গ্রামের আব্দুর রশিদ মাস্টারের সঙ্গে একই গ্রামের আব্দুল হেকিমের জমি নিয়ে বিরোধ ছিল। এর জের ধরে ২০১১ সালে ৬ আগস্ট সকালে আ. হেকিমের লোকজন প্রতিপক্ষের জমি দখল করতে যায়। বাধা দিলে তারা দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এতে বল্লমের আঘাতে নিহত হন পালইকান্দা গ্রামের আবু সহিদের ছেলে মানিক।

এ ঘটনায় নিহতের ভাই মো. খায়রুল ইসলাম বাদী হয়ে একই দিন ২৭ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ৮ মে ২৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলম কিবরিয়া। দীর্ঘ শুনানি শেষে আদালত রায় ঘোষণা করেন।

আসামিদের মধ্যে বিচার চলাকালে তিনজনের মৃত্যু হয়। অপর একজন পলাতক আছেন। তবে তাকে খালাস দেয়া হয়েছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর