ছাত্রলীগ নেতাকে জাবি প্রক্টরের হুমকি

দুর্নী‌তির অ‌ডিও ফাঁ‌সের অ‌ভি‌যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা‌ হামজা রহমান অন্তরকে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ফিরোজ উল হাসান হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন ওই নেতা।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ”জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান ফোনে তাকে বললেন, কাজটি ঠিক হয় নি। অডিওটি জাবির মান-সম্মান নষ্ট করছে!”

রোববার(১৫ সেপ্টেম্বর) রাতে প্রক্টর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অন্তরকে হুমুকি দেন বলে গণমাধ্যমকে লিখিতভাবে অভিযোগ করেছেন হামজা রহমান অন্তর।

এ বিষয়ে হামজা রহমান অন্তর গণমাধ্যমকে দেয়া লিখিত অভিযোগটি নিচে হুবুহু তুলে ধরা হল-

বরাবর,

গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

জনাব, আমি হামজা রহমান অন্তর জাহাঙ্গীরনগর ব্শ্বিবিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর শ্রেণীর বৈধ ছাত্র এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি। গত ১৩-০৯-২০১৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট সম্পর্কে জানার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাই হঠাৎ আমাকে ফোন দেন। এক পর্যায়ে ক্যাম্পাস ও শাখা ছাত্রলীগের অর্থ কেলেংকারীর অভিযোগ সম্পর্কে জানতে চাইলে আমি উক্ত ঘটনার প্রত্যক্ষদর্শী শাখা ছাত্রলীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ভাইয়ের সাথে কথা বলিয়ে দেই।উক্ত ফোনকলের অভিও রেকর্ড আজ প্রকাশিত ও ভাইরাল হলে আজ সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান স্যার আমাকে ফোন দিয়ে ঐ ভাইরাল অডিও নিয়ে আমাকে প্রছন্ন হুমকির সুরে উনি বলেন আমি কেন অডিও ভাইরাল করছি এবং এটি বিশ্ববিদ্যালয়ের মান-সম্মান নষ্ট করছে দাবি করে কাজটি ঠিক হয়নি বলেন ও আমাকে দুর্নীতির প্রমাণ দেখাতে হুমকি প্রদান করলে আমি বলি, “এটি জাহাঙ্গীরনগর ও দেশব্যাপী ওপেন সিক্রেট এবং আমাকেও টাকার ভাগ দেবার চেষ্টা করলে আমি প্রত্যাখ্যান করি। জাবির ৩৮ থেকে ৪৫ এর জুনিয়রেরাও টাকার ভাগ পেয়েছে”।

উপরোক্ত কথা বলার পরে উনি আমতা-আমতা করে বিষয়টি স্বীকার করলেও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন।

এমতাবস্থায়, আমি আমার শিক্ষা জীবন ও নিরাপত্তা নিয়ে সংশয়ে আছি। আমার কোন ক্ষতি হলে তার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনের ওপর বর্তাবে।

বিনীত,

হামজা রহমান অন্তর

স্নাতকোত্তর শ্রেণী, নাটক ও নাট্যতত্ব বিভাগ।জাবি-৪১তম ব্যাচ

সহ-সভাপতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

তারিখ: ১৫-০৯-২০১৯

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর