নিখোঁজ স্কুল ছাত্র মাহায়মিনুল চট্রগ্রাম থেকে উদ্ধার

দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল বার্তা বাজারে গত ১৪ সেপ্টেম্বর “পুলিশ কনস্টেবলের ছেলে বাড়ি থেকে উধাও, রহস্যময় চিরকুট” শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশ হওয়ার পর নিখোঁজ হওয়া পুলিশ কনস্টেবলের ছেলে স্কুলছাত্র মাহায়মিনুল ইসলামকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার মধ্যরাতে চট্রগ্রাম বন্দর এলাকা থেকে ইপিজেড থানা পুলিশ তাকে উদ্ধার করে।

মাহায়মিনুল ইসলাম মোমিন (১৪) সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমানের ছেলে ও সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। তাদের গ্রামের বাড়ি গোপালগঞ্জ।

মাহায়মিনুলের বাবা সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল সৈয়দ মোস্তাফিজুর জানান, শনিবার গভীর রাতে তার কাছে তার ছেলেকে উদ্ধারের খবর আসে। তার নিখোঁজ ছেলেকে গ্রহন করতে এরই মধ্যে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছেন তার ব্যাংকার ছেলে আব্দুল আহাদ। আহাদের উদ্ধৃতি দিয়ে তিনি আরও জানান, মাহায়মিনুল সুস্থ রয়েছে। এছাড়া রবিবার সকালে সাতক্ষীরা সদর থানার এএসআই মাহমুদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টীম তাকে গ্রহন করার জন্য চট্টগ্রাম রওনা হয়েছে। এই টীমে তিনি নিজেও রয়েছেন। তবে কোথায় কিভাবে তার ছেলেকে উদ্ধার করা গেছে সে সম্পর্ক তিনি বিস্তারিত কিছু জানতে পারেননি। এর নেপথ্য কি রহস্য সে সম্পর্কেও কিছু জানতে পারেন নি বলে জানান তিনি।

এর আগে শুক্রবার রাতে মাহায়মিনুল ইসলাম এশার নামাজ পড়ার কথা বলে শহরের মনজিতপুর এলাকার ভাড়া বাসা থেকে বেরিয় যায়। এরপর থেকে নিখোঁজ ছিল সে। চিরকুটে সে লিখে রেখে যায়, আমি গৃহ পলায়ন করি নাই। গৃহত্যাগ করিলাম। সত্যের সন্ধানে যাচ্ছি। আমাকে খোঁজাখুঁজি করে লাভ নেই। সত্যের মধ্যে সত্যে আছে। কাজের ভেতরে কাজ আছে। দীর্ঘকাল আমাকে কেহ চিনে নাই, জানে নাই আমার কাজকে। আজ হয়তো প্রভুর অনুমতিক্রমে আমার সময় শেষ। তাই চলিলাম। ইহা স্বাভাবিক। অত্যন্ত মুসলিমের পক্ষে। আমি সত্য লইয়াই আঁধার রাঐত বাহির হইয়াছি নিখোঁজের পর তার পরিবার জানায়, মাহায়মিনুল নম্র ভদ্র স্বভাবের ছেলে। ক্লাসে তার এক রোল। সে কোনো চক্ররের খপ্পরে পড়ে থাকতে পারে। আধ্যাত্মিক কথাবার্তা লিখে সে বাড়ি ছেড়ে চলে যায়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর