ঘাটাইলে তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে একতরফা প্রতিবেদন দেয়ার অভিযোগ

ঘাটাইলে তালাকপ্রাপ্ত অসহায় এক নারীর ক্রয়কৃত স্বত্বদখলীয় জমির গাছ কেটে বিক্রি করার ঘটনায় মিথ্যা প্রতিবেদন দেয়ার অভিযোগ উঠেছে তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে। তার নাম শরিকুল ইসলাম। তিনি ঘাটাইল উপজেলা আনছার ভিডিপি কর্মকর্তা।

ভুক্তভোগী নারীর অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গেলে স্থানীয় ইউপি মেম্বার নুরুল ইসলাম ও এলাকাবাসী জানায়, ঘাটাইল উপজেলাধীন দুলালিয়া গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে নাজমা আক্তারের বিয়ে হয় কাজলা গ্রামের শফিকুল ভুইয়ার সঙ্গে।ওই ঘরে এক ছেলে সন্তান রয়েছে। এরই মধ্যে বিগত ২০০৪ সালে একই গ্রামের প্রতিবেশীী মৃত বাবর আলী ফকিরের ছেলে ফজল হক ফুসলিয়ে নাজমাকে বিয়ে করে। ওই সময় তার কাছ থেকে ৮৪ শতক জমি ক্রয় করে নাজমা। এতে দাতা ফজল হক বিক্রিত জমির দখল বুঝে দেন।

পরবর্তীতে নাজমা তার ক্রয়কৃত জমিতে আকাশমনি ও কাঠাল গাছ লাগায় এবং পরবর্তীতে তার নামে খাজনা খারিজও করা হয়। কিন্তু দুই বৎসর ঘর সংসার করার পর নাজমা আক্তারকে তালাক দিলে সে বাপের বাড়ি চলে যায়। এরই মধ্যে গেল বছর নাজমার অগোচরে ফজল হক মুল্যবান গাছগুলো কেটে মুথা উপড়েফেলে জমি অন্যের কাছে লীজ দিয়ে দেয়। এ ঘটনার পর নাজমা আক্তার ওই গ্রামে গিয়ে ফজল হকের কাছে জানতে চাইলে তাকে লাঞ্ছিত করা হয়। শুধু তাই কৌশলে তার ভাইকে বাদি বানিয়ে বিক্রিত জমির উপর প্রিয়েমশন মামলা ঠুকে দেন।

আদালত বিষয়টি সরেজমিনে তদন্ত করে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শফিকুল ইসলামকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়। এতে তিনি প্রকৃত ঘটনাকে আড়াল করে বিশেষ সুবিধার বিনিময়ে বিবাদীর পক্ষে একটি মিথ্যা ও মনগড়া তদন্ত রিপোর্ট দাখিল করেন আদালতে। এর আগেও থানা পুলিশ ঘুষের বিনিময়ে একই ভাবে একটি প্রতিবেদন দেয়।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা মো: শরিফুল ইসলাম বলেন, আমার যেটা ভালো মনে হয়েছে সেটাই দিয়েছি। ওই জমিতে গাছ ছিল বা আছে কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, গাছ দেখেছি লেখার দরকার মনে করি নাই। এমন মিথ্যা রিপোর্টে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। এদিকে অসহায় নারী নাজমা জানায়, আমি চাহিদামতো টাকা দিতে পারি নাই বলে এর আগে থানা পুলিশও মিথ্যা রিপোর্ট দিয়েছে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর