জবি শিক্ষার্থী মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ, র‌্যাবের দুঃখ প্রকাশ

সায়দাবাদে ফ্লাইওভারে উঠার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উত্তরণ-২ বাসে যাতায়াতকারী শিক্ষার্থীদের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) কর্তৃক মারধরের ঘটনায় ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার সকাল ৮টায় শিক্ষার্থীদের বাসগুলো ঢাকা-মাওয়া মহাসড়কস্থ রায়সাহেব বাজার মোড়ে পৌঁছালে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এতে ঢাকা-মাওয়া মহাসড়ক ও গুলিস্তান-সদরঘাট রুটে যানচলাচল বন্ধ হয়ে যায় । তীব্র ভোগান্তিতে পরেন সদরঘাট ও মাওয়াগামী যাত্রীরা।

সাধারণ শিক্ষার্থীদের পূর্ব ঘোষণায় ক্যাম্পাসে মানববন্ধনের কথা থাকলেও তারা মানববন্ধন না করে সকাল ৮.০০ টা থেকে ১০.০০টা পর্যন্ত সড়ক অবরোধ কওে রাখে। অবরোধ চলাকালীন সময়ে জবি প্রক্টর ড.মোস্তফা কামাল ও কোতয়ালী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইফুল আলম মুজাহিদ এর আশ্বাসে ক্যাম্পাসে ফিরে যায় শিক্ষার্থীরা। এরপর প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে শিক্ষার্থীরা। তাদের দাবি র‌্যাবের হামলার বিচার অতিদ্রুত করতে হবে। সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেন।

এদিকে বিষয়টি মীমাংসার জন্য দুুপর সাড়ে ১২টার দিকে র‌্যাব-১০ এর একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাতে গত ১২ সেপ্টেম্বর এর অনাকাঙ্খিত ঘটনার জন্য র‌্যাব-১০ এর অধিকানয়ক মোঃ কাইয়ুমুজ্জামান খান আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। র‌্যাব মহা-পরিচালকের নির্দেশে র‌্যাব-১০ কতৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখছে এবং এতে র‌্যাব এর কোন সদস্যদের বাড়াবাড়ি পাওয়া গেলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চয়তা দেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে এসে দুঃখ প্রকাশ করে র‌্যাব।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামন, প্রক্টর ড. মোস্তফা কামাল, র‌্যাব-১০ এর অধিনায়ক মোঃ কাইয়ুমুজ্জামান খান, ডিএমপি লালবাগ জোনের ডিসি মোঃ মুনতাসিরুল ইসলাম এবং এডিসি হুমায়ন কবীর,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরবৃন্দ, র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর