যৌতুক না দেয়ায় গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

ভোলার দৌলতখানে যৌতুক না পেয়ে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ পাওয়া গেছে।এ ঘটনায় দৌলতখান থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

শুক্রবার ওই উপজেলার উত্তর জয়নগর ইউপির চরগুমানী গ্রামে এ ঘটনা ঘটে। মৃত মিম একই উপজলার চরপাতা ইউপির লেজপাতা গ্রামের কবির হাওলাদারের মেয়ে।

মিমের চাচী কামারুন নাহার বলেন, মিমের শ্বশুরবাড়ি থেকে ফোন করে জানায় সে আত্মহত্যা করেছে। আমরা গিয়ে দেখি শ্বশুর, শাশুড়ি, দেবর, ননদ বাড়িতে নেই। পরে মিমকে বাড়ির পেছনের বারান্দায় মাটিতে শোয়া অবস্থায় উদ্ধার করি। এ সময় সিলিং থেকে একটি শাড়ির কাটা অংশ ঝুলছিলো।

মিমের বড় ভাই মো. এমরান বলেন, দুই তিনদিন আগেও মিম ফোনে তার স্বামী, শ্বশুর, শাশুড়ি, দেবর, ননদের নির্যাতনের কথা বলে কান্নাকাটি করেছে।

মিমের বাবা কবির হাওলাদার জানান, বিয়ের পর কয়েক দফায় মিমের স্বামী মনিরকে কয়েক লাখ টাকা দিয়েছি। সে আরো ১০ লাখ টাকা চেয়েছিলো। টাকা না পেয়ে শ্বশুরবাড়ির লোকজন আমার মেয়েকে নির্যাতন করে মেরেছে।

দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন জানান, ওই গৃহবধূর শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে গলার দুই পাশে দাগ রয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর