শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনে খুশি ইসি!

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোটগ্রহণ মোটামুটি শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হওয়ায় কমিশন সন্তোষ প্রকাশও করেছে।

রোববার (৩১ মার্চ) ভোটগ্রহণ শেষে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

হেলালুদ্দীন আহমদ বলেন, অনিয়মের কারণে কুমিল্লার তিতাস উপজেলার সব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এর বাইরে ১২টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। কেন্দ্রগুলো হলো- মুন্সীগঞ্জের তিনটি, ঢাকার ধামরাইয়ের একটি, কুমিল্লার চান্দিনায় চারটি, মেঘনায় দুটি ও হোমনার দুটি কেন্দ্র। বাকি কেন্দ্রগুলোতে মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

তিনি জানান, ভোটগ্রহণ চলাকালে অনিয়মে জড়িত থাকায় সাত কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, রোববার দেশের ১০৭টি উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫১, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪০৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভোটের আগেই ৮৮ প্রার্থী জয়লাভ করেন। তাদের মধ্যে চোয়ারম্যান পদে ৩৯, ভাইস চেয়ারম্যান পদে ২২ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন রয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর