যে কারণে খালেদা জিয়ার উপর ‘সুপার হিরো’ নাঈমের ক্ষোভ

বনানী অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের পানির পাইপের লিকেজ বন্ধ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে রাজধানীর কড়াইল বস্তিতে বসবাসরত পঞ্চম শ্রেণীতে পড়ুয়া ছাত্র নাঈম।

তার এই সাহসিকতা, বুদ্ধিমত্তা ও মহনুভবতার কাজে খুশি হয়ে তাকে উপহার স্বরূপ পাঁচ হাজার ডলার দেয়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ও সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সন্তান ওমর ফারুক সামি। পাশাপাশি তার যাবতীয় পড়ালেখার দায়িত্ব গ্রহণেরও কথা জানিয়েছেন তিনি।

উপহার পাওয়া ৫০০০ ডলার এতিম খানায় দান করে দিতে চান নাঈম। জনপ্রিয় অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের করা এক প্রশ্নের জবাবে নাঈম বলেন, সে ওই টাকাগুলো এতিমখানায় দান করে দেবে। ছেলের ওই অভিপ্রায়ে সায় দিয়েছেন তার মা-বাবাও।

এতিম খানায় টাকা দান করার কারণ জানতে চাইলে নাঈম বলেন, অনেক দিন আগে খালেদা জিয়া এতিমের টাকা লুট করে খেয়েছে তাই আমি আমার টাকা এতিমদের দান করে দিতে চাই।

জানা গেছে, জনপ্রিয় উপস্থাপক জয়ের সঙ্গে একান্ত ব্যক্তিগত এক সাক্ষাতকারে হাজির হয়েছিলেন বনানী ট্র্যাজেডির সেই বীর নাঈম। তার সঙ্গে ছিল তার বাবা-মা। বছর কয়েক আগে তার বাবা-মায়ের ডির্ভোস হয়ে যায়। মায়ের কাছেই বড় হচ্ছেন নাঈম। কিন্তু ছেলের বীরত্বের সঙ্গী হিসেবে সেই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তারাও।

সাহসিকতার পরিচয় দিয়ে ভবিষ্যতে পাওয়া পুরুষ্কার কিংবা টাকা কিসে খরচ করবেন নাঈম? জয়ের এমন প্রশ্নের উত্তরে নাঈম জানায় সে ওই টাকাও এতিমখানায় দান করে দিতে চায়।

শিশু নাঈম ইসলাম কড়াইল বস্তি এলাকার বৌবাজারের রুহুল আমীনের ছেলে। বৌবাজারের আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া নাঈম অগ্নিকাণ্ডের ঘটনায় পাইপের লিকেজে পলিথিন পেচিয়ে ধরে বসেছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর