২১, অক্টোবর, ২০১৮, রোববার | | ১০ সফর ১৪৪০

ড. কামালের সংবাদ সম্মেলনে যোগ দিয়েছে বিএনপি

আপডেট: অক্টোবর ১৩, ২০১৮

ড. কামালের সংবাদ সম্মেলনে যোগ দিয়েছে বিএনপি

ড. কামালের ডাকা সংবাদ সম্মেলনে যোগ দিয়েছে বিএনপি। জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপি, ঐক্য প্রক্রিয়া. জেএসডি, নাগরিক ঐক্য নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা করা হয়।

শনিবার সন্ধ্যা ৬টায় ড. কামালের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডাকা হয়। এর আগে ঐক্য প্রক্রিয়ার রূপরেখা চূড়ান্ত করতে শনিবার বিকালে কামাল হোসেনের বাড়িতে একসঙ্গে বসার কথা ছিল যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি নেতাদের।

পরে সন্ধ্যায় ড. কামাল হোসেন ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী আলাদা আলাদা সংবাদ সম্মেলন করেন। তবে ড. কামালের সংবাদ সম্মেলনে বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক ও যুক্তফ্রন্টের সদস্য সচিব মাহমুদুর রহমান মান্না ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, শুক্রবার বিকাল ৩টায় যুক্তফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় অনুষ্ঠিত বৈঠকে তিন পক্ষের নেতারা মিলে এটি চূড়ান্ত করেন।

প্রায় সাড়ে ৩ ঘণ্টার এই বৈঠকে বৃহত্তর জোট গঠন, ঐক্যবদ্ধভাবে আন্দোলন, নির্বাচন, আসন ভাগাভাগি ও নির্বাচনে জয়ী হয়ে একসঙ্গে দেশ পরিচালনার বিষয়টি নিয়েও বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে আলোচনা হয়।

তবে সবকিছু চূড়ান্ত হলেও তা ঘোষণা করা হবে সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং বিশিষ্ট আইনজীবী ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের উপস্থিতিতে শীর্ষনেতাদের বৈঠকের পর।

শনিবার বিকাল ৫টায় ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সূত্র: যুগান্তর