২০, অক্টোবর, ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০

ঝিনাইগাতীর বনগাঁও-চলত রাস্তায় ঝুঁকি নিয়ে চলাচল

আপডেট: অক্টোবর ১৩, ২০১৮

ঝিনাইগাতীর বনগাঁও-চলত রাস্তায় ঝুঁকি নিয়ে চলাচল

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাধীন গৌরীপুর ইউনিয়নের বনগাঁও-চতল রাস্তার ভাঙা অংশের উপর একটি ব্রিজের অভাবে শিক্ষার্থীসহ কয়েক গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এতে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে তাদের।

বনগাঁও-চতল ভাঙা রাস্তায় একটি ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের। কিন্তু আজও সে দাবি পূরণ হয়নি। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

জানা গেছে, বন্যায় মহারশী নদীর বাঁধ ভেঙে ঢলের পানির স্রোতে ওই রাস্তা ভেঙে খালের সৃষ্টি হয়। এ খালের উপর দিয়ে বনগাঁও, চতল, সুরিহারা, দিঘীরপাড়, আহমদনগর, পাগলারমুখ, বন্দভাটপাড়াসহ বেশ কয়েকটি গ্রামের লোকজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা চলাচল করে।

ভুক্তভোগী তথা এলাকাবাসীর দাবি, খুব দ্রুত সময়ের মধ্যে সেখানে একটি ব্রিজ নির্মাণ করা হোক। অনেক কৃষক জানান, তাদের উৎপাদিত কৃষিপণ্য সঠিক সময়ে বাজারজাত করতে না পারায় কৃষকরা ন্যায্যমূল্য পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।

তবে এলাকাবাসী একটি বাঁশের সাঁকো নির্মাণ করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এতে যেকোনো মুহূর্তে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা। যদিও মাঝে-মধ্যেই দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীররা। জরুরি ভিত্তিতে ওই খালের উপর একটি ব্রিজ নির্মাণসহ রাস্তাটি সংস্কারের দাবি করছেন স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, ওই খালের উপর ব্রিজ নির্মাণের জন্যে সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব পাঠানো করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই সংশ্লিষ্ট দফতর সেখানে একটি ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।