১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

যে জন্যে পেছাল বিএনপির কালোপতাকা মিছিল

আপডেট: অক্টোবর ১৩, ২০১৮

যে জন্যে পেছাল বিএনপির কালোপতাকা মিছিল

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলটির কয়েকজন নেতার সাজার প্রতিবাদে পূর্বঘোষিত কালোপতাকা মিছিলের তারিখ পরিবর্তন করেছি বিএনপি। হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজার কারণে ১৬ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর রবিবার সারাদেশে কালোপতাকা মিছিল করবে দলটি। তবে পূর্বঘোষিত শ্রমিক দল ও মহিলা দলের কর্মসূচি যথাসময়ে পালন করা হবে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আজ শনিবার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই ঘোষণা দেন।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে বোমা হামলায় ২৪ জন নিহত হয়। আহত হয় কয়েকশ। গত ১০ অক্টোবর এই হামলা মামলার রায় ঘোষণা হয়। রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপাসন তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং বিএনপি-জামায়াত আমলের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবরসহ ১৯ জনের ফাঁসির দণ্ডাদেশ দেওয়া হয়।

রায় ঘোষণার পর সাত দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১৬ অক্টোবর কালোপতাকা মিছিল করার কথা ছিল বিএনপির।

রিজভী বলেন, ‘হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার কারণে আমাদের পূর্বঘোষিত এসব কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন ঘোষিত তারিখে কর্মসূচি যথাযথভাবে পালন করা হবে।’

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সানাউল্লাহ মিয়া, কবি আব্দুল হাই শিকদার, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন উপস্থিত ছিলেন।