১৫, অক্টোবর, ২০১৮, সোমবার | | ৪ সফর ১৪৪০

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একাদশ!

আপডেট: October 13, 2018

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একাদশ!

জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৪ সদস্যের এই দলে নতুন মুখ রাব্বির। একই সাথে দলে জায়গা পেয়েছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর। এরপর দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি হবে যথাক্রমে ২৪ ও ২৬ অক্টোবর।

এদিকে প্রথম ম্যাচের জন্য বাংলাদেশের একাদশ কেমন হতে পারে চলুন জেনেনেই।

ওপেনিং এ তামিম ইকবাল নেই। নেই সৌম্য সরকার। শান্ত থাকলেও এই পজিশনে নিজেকে প্রমান করতে ব্যর্থ। তাই লিটন দাস এবং ইমরুল কায়েস ওপেনিংয়ে থাকছে তা একরম নিশ্চিত।

ব্যর্থতা এবং সফলতার মধ্যে বার বার বিচরন করা মোহাম্মদ মিথুন নামবেন তিন নম্বরে। চার নম্বরে খেলবেন মুশফিক। এরপরই আসবে আসল বিবেচনা। সাকিব আল হাসানের অভাব পূরনের কথা বিবেচনা করেই রাব্বিকে দলে ডাকা হয়েছে। যেহেতু তিনিও অলরাউন্ডার তাই তার খেলাও নিশ্চিত অনেকটাই। সেটা হলে পাঁচ নম্বরে তিনিই ব্যাটিংয়ে নামবেন।

৬ নম্বরে ব্যাটিং করবেন ব্যাটিং লাইনের অন্যতম ভরসা রিয়াদ। এবার পজিশন সাত নম্বরে লড়াই হবে আরিফুল ও সাইফুদ্দিনের সাথে। তবে টিকে যেতে পারেন সাইফুদ্দিন। কেননা, এর আগেও জাতীয় দলে বেশ কয়েকটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তবে আরিফুলকেও সুযোগ দেয়া হতে পারে পরীক্ষার জন্য।

একাদশের বাকি চার জনের মধ্যে মেহেদী হাসান মিরাজ, মাশরাফি, ও মুস্তাফিজ নিশ্চিত। বাকি থাকলো একজনের পজিশন। সেখানে কে খেলবেন? অপু নাকি রুবেল। সেটাও হয়তো নির্ভর করবে কন্ডিশনের উপর।

তাহলে বাংলাদেশের একাদশ দাড়ায়: লিটন দাস, ইমরুল কায়েস, মিথুন, মুশফিক, রাব্বি, রিয়াদ, সাইফুদ্দিন/আরিফুল, মেহেদী, মাশরাফি, মুস্তাফিজ, রুবেল/অপু।