২২, অক্টোবর, ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০

নেইমারের জাদুতে সৌদির বিপক্ষে বিশাল জয় পেল ব্রাজিল

আপডেট: অক্টোবর ১৩, ২০১৮

নেইমারের জাদুতে সৌদির বিপক্ষে বিশাল জয় পেল ব্রাজিল

র‌্যাঙ্কিংয়ে ২ নম্বর দলের সাথে ৭১ নম্বর দলের খেলা। শক্তিমাত্তা, পরিসংখ্যা ও বর্তমান সকল দিক দিয়েই সৌদির চেয়ে বেশ এগিয়ে ছিল নেইমারের ব্রাজিল। কিন্তু মাঠে দেখা গেল সম্পূর্নই এক ভিন্ন চিত্র। র‌্যাঙ্কিংয়ে ৬৯ ধাপ পিছিয়ে থাকা দলটাই ব্রাজিলের জয় কঠিন করেই মাঠ ছাড়লো।

শুক্রবার রাত ১২ টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামে নেইমারের ব্রাজিল। আগামী মঙ্গলবার আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। আর সেই ম্যাচের জন্যই আজকের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল এলিসন বেকার, মিরান্ডা, উইলিয়ানদের। গত ম্যাচের একাদশ থেকে আজকের একাদশে ছিল ৬টি পরিবর্তন।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের সাথে তাল মিলিয়ে খেলছে সৌদি আরব। দুই একটি গোলের সম্ভাবনা তৈরি করা বাদেও একে একে দূর্দান্ত ৪টি গোল সেভ করেছে সৌদি গোলরক্ষক। গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকা ব্রাজিল প্রথম জালের দেখা পায় ম্যাচের ৪২ মিনিটে।

নেইমারের বাড়ানো পাস থেকে সৌদি গোলরক্ষকের পাশ ঘেষিয়ে নেওয়া শটে দলের প্রথম গোল আসে গ্যাব্রিয়েল জেসুসের পা থেকে। এরপর একের পর এক আক্রমন চালালেও গোলের দেখা পায়নি ব্রাজিল।

ম্যাচের ৮৩ মিনিটে ডি বক্সের বাহিরে দৌড়ে এসে মার্কুইনহোসের বলটি আটকে দিতে গেলে হাত লাগার কারণে রেড কার্ড দেখে মাঠ ছেড়ে বেড়িয়ে যেতে হয় সৌদি গোলরক্ষককে।

অতিরিক্ত সময়ের শেষ মিনিটে নেইমারের দূর্দান্ত এক কর্ণার কিক থেকে ২য় গোলের দেখা পায় ব্রাজিল। আর এরই সাথে সৌদি আরবকে ২-০ গোলের ব্যবাধানে হারিয়ে জয় তুলে নেয় তিতের শীর্ষরা।