সাভারে বিশ্ব ফিজিওথেরাপী দিবসের অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

ঢাকার সাভারে ‘বিশ্ব ফিজিওথেরাপী দিবস’ উপলক্ষে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) ও ‘পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র’ (সিআরপি) এর যৌথ আয়োজনে র‍্যালি, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। “দীর্ঘমেয়াদী ব্যথা নিরাময়ে ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা” এই প্রতিপাদ্যকে সামনে ধারণ করে রবিবার (৮ সেপ্টেম্বর) বিশ্ব ফিজিওথেরাপি দিবসটি পালিত হয়।

রবিবার সকালে সিআরপি থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিন শেষে সিআরপি’তে এসে শেষ হয়। পরে স্থানীয় রেডওয়ে হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং শেষে সিআরপি”র শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সিআরপি’র নির্বাহী পরিচালক মোঃ সফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইসমাইল।

অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউট এর অধ্যক্ষ ও বিপিএ এর প্রতিষ্ঠাতা সভাপতি
অধ্যাপক ডাঃ ওমর আলী সরকার, অধ্যাপক মোঃ ওবায়দুল হক, সিআরপি ফিজিওথেরাপি বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএ এর সভাপতি ড. আনোয়ারুল কাদের নাজিম, সাধারন সম্পাদক এম শাহাদৎ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলতাফ হোসেন সরকার।

সেমিনারে সিনিয়র ফিজিওথেরাপি চিকিৎসক, শিক্ষক, পেশাজীবী, রোগী ও শিক্ষার্থীবৃন্দ সহ প্রায় ৫০০ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর