১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

অবশেষে বরখাস্ত মোনাকোর কোচ, খুলে গেল অরির পথ

আপডেট: অক্টোবর ১২, ২০১৮

অবশেষে বরখাস্ত মোনাকোর কোচ, খুলে গেল অরির পথ

শেষ পর্যন্ত বরখাস্ত হলেন মোনাকোর কোচ লিওনার্দো জার্দিম। বাজে পারফরম্যান্সের কারণে বৃহস্পতিবার তাকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ। এর ফলে থিয়েরি হেনরি অরির কোচ হওয়ার যে সম্ভাবনা দেখা গিয়েছিল, তা আরও উজ্জ্বল হলো।

২০১৪ সালে মোনাকোর কোচ হিসেবে যাত্রা শুরু করেছিলেন লিওনার্দো জার্দিম। ২০১৬-১৭ মৌসুমেই ক্লাবকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা উপহার দেন তিনি। সেই সঙ্গে দীর্ঘ ১৮ বছর পর প্রথমবারের মতো লিগ শিরোপা জয়ের স্বাদ পায় মোনাকো। কিন্তু পারফরম্যান্সের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি লিওনার্দো জার্দিম। বিশেষ করে চলতি মৌসুমে তার অধীনে মোনাকো এতটাই বাজে পারফর্ম করে যে এই মুহূর্তে লিগ টেবিলের শেষের দিক থেকে তৃতীয় স্থানে অবস্থান করছে মোনাকো। এর ফলেই তাকে বরখাস্ত করতে বাধ্য হয় ক্লাব কর্তৃপক্ষ।

জার্দিম বরখাস্ত হওয়ার ফলে মোনাকোর কোচ হতে আর কোনো বাধা নেই থিয়েরি হেনরি অরির। সবকিছু সঠিকভাবে এগুলে সাবেক আর্সেনালের এই কিংবদন্তি ফুটবলারই মোনাকোর কোচ হতে যাচ্ছেন বলে গণমাধ্যমের গুঞ্জন।

হেনরি অরি এই মোনাকোতেই ক্যারিয়ার শুরু করেছিলেন। শুধু তা-ই নয়, ১৯৯৭ সালে মোনাকোকে লিগ ওয়ানের শিরোপা জেতাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ৪১ বছর বয়সী এই ফরাসি কিংবদন্তি।