ফেঁসে যাচ্ছেন মির্জা আব্বাস

বহুল আলোচিত এফআর টাওয়ারের অবৈধ বর্ধিতাংশ করা হয়েছিলো বিএনপি জোট সরকারের আমলে। তখন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ছিলেন মির্জা আব্বাস। জানা যায়, ২০০৩ থেকে ২০০৫ সালের মধ্যে ভবনের অবৈধ বর্ধিতাংশ নির্মাণ করা হয়।

প্রথমে বিএনপি নেতা মাইদুল ইসলাম এটি কিনে নেন। পরবর্তীতে তিনি কুড়িগ্রাম বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য, কাশেম ড্রাইসেল কোম্পানি লিমিটেড নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও নির্বাহী কর্মকর্তা তাসভীর উল ইসলামের কাছে বিক্রি করেন।

প্রাপ্ত নথিপত্রে দেখা যাচ্ছে, অনোনুমোদিত নকশায় ইমারত নির্মাণের বিষয়টি রাজউকের দৃষ্টিগোচর হয়েছিলো। এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য রাজউক মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছিলো। কিন্তু মির্জা আব্বাস সুপারিশ সংক্রান্ত ফাইলটি ধামাচাপা দেন এবং তিনি এখানে কোন নির্দেশনা না নেয়ার নির্দেশনা দেন। তার ফলে এ বিষয়টি নিয়ে আর কোন অগ্রগতি হয়নি। মন্ত্রীর নির্দেশে অবৈধ নির্মাণ বৈধতা পায়।

এখন রাজউক যখন কিভাবে এই অবৈধ স্থাপনা নির্মিত হলো এ বিষয়ে তদন্তে নেমে এ ফাইলের সন্ধান পেয়েছে। এটাতে স্পষ্ট প্রতীয়মান হচ্ছে যে, অবৈধ স্থাপনার জন্য মির্জা আব্বাস ফেঁসে যাচ্ছেন।

— বাংলা ইনসাইডার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর