১৮, অক্টোবর, ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০

ঘরের মাঠে আইসল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের ড্র

আপডেট: অক্টোবর ১২, ২০১৮

ঘরের মাঠে আইসল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের ড্র

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে এগিয়ে ছিল আইসল্যান্ড। কিন্তু আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শেষ মুহূর্তে কিলিয়ান এমবাপের নৈপুণ্যে ২-২ ড্রয়ের সমতায় শেষ হয় ম্যাচটি।

ফ্রান্সের মাঠে ম্যাচের শুরুতে ২-০ গোলে এগিয়ে ছিল আইসল্যান্ড। শক্তিমত্তায় ফরাসিদের চেয়ে পিছিয়ে থাকলেও বৃহস্পতিবার তাদের রুখে দিয়েছে আইসল্যান্ড। আর এ ড্রয়ের ফলে শেষ ১২ ম্যাচে অপরাজিত থাকলো ফ্রান্স।

ম্যাচের ৩০ মিনিটে স্বাগতিক দর্শকদের হতাশায় ডুবায় আইসল্যান্ড। এ সময় আলফ্রেড ফিনবোগাসনের পাস থেকে নিখুঁত শটে ফ্রান্সের জাল কাঁপান বিয়ারনাসন। এর চার মিনিট পর সতায় ফেরার সুযোগ পেলেও গোলরক্ষকের গায়ে লাগিয়ে তা নষ্ট করেন ব্লেইস মাতুইদি। ম্যাচের ৩৮ মিনিটে আইসল্যান্ডের আরো একটি গোলের সুযোগ নষ্ট করে দেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক হুগো লরিস।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৫৮ মিনিটে গিলফি সিগুর্সনের কর্নার থেকে কারি আরনাসনের হেডে ২-০ গোলে এগিয়ে যায় আইসল্যান্ড। এরপর ফ্রান্সের ফরোয়ার্ডদের গোলের বেশ কিছু প্রচেষ্টা নষ্ট করে দেন আইসল্যান্ডের ডিফেন্ডাররা।

ম্যাচের ৮৫ মিনিটে এমবাপের শট আইসল্যান্ডের ইয়োলফসনের বুকে লেগে জালে ঢুকে পড়লে ব্যবধান কমে ফ্রান্সের। আর ৯১তম মিনিটে সৌভাগ্যের পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স। ডি-বক্সের মধ্যে সফরকারী দলের সিগথোরসনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে সেটি থেকে দলকে সমতাসূচক গোল এনে দেন এমবাপে।