সিরাজগঞ্জ পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

দেশের প্রাচীনতম সিরাজগঞ্জ পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে ২দিন ব্যাপী (৩১ মার্চ ও ১লা এপ্রিল) নানা কর্মসূচির আয়োজনে রবিবার সকাল সাড়ে ৯ টার দিকে এক বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

এ উৎসবকে কেন্দ্র করে গোটা শহরে বিরাজ করছে উৎসবের আমেজ। শহরজুড়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে সুদৃশ্য তোরণ নির্মাণ,রাস্তার দু’পাশে নানা রঙের পতাকা ও ফেস্টুন-ব্যানারে শোভাবর্ধন এবং ভবন-মার্কেট গুলোতে বাহারি রঙের আলোকসজ্জায় এখন অপরূপ সাজে সেজেছে সিরাজগঞ্জ পৌর শহর।

পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করেছে পৌর কর্তৃপক্ষ। এককথায় সিরাজগঞ্জ শহর এখন উৎসবের নগরীতে পরিণত হয়েছে। উৎসবকে ঘিরে সিরাজগঞ্জ পৌরবাসীর মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

২দিনব্যাপী উৎসবের প্রথম দিনে ছিলো বর্ণাঢ্য র‌্যালী ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী। ২য় দিনে রয়েছে গুনীজন সম্মাননা প্রদান,মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান,মনোজ্ঞ সাংস্কৃতিক এবং অত্যাধুনিক আতোশবাজিসহ নানা আয়োজন।

সিরাজগঞ্জ পৌরসভার মেয়র মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তার সভাপতিত্বে উক্ত র‍্যালীতে প্রধান অতিথি হিসেবে ছিলেন,সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন,আইন ও বিচার বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহুরুল হক,পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার,সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা,জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ ব্শ্বিাস,পুলিশ সুপার টুটুল চক্রবর্তী।

উল্লেখ্য যে, বৃটিশ শাসনামলে ১৮৬৯ সালে ১ এপ্রিল বৃটিশ ভারতের পূর্ব বাংলার অন্যান্য গুরুত্বপূর্ন শহরের ন্যায় সিরাজগঞ্জ পৌরসভা ঘোষনা করা হয়। সিরাজগঞ্জ মিউনিসিপ্যালিটি নাম ধারন করে এর যাত্রা শুরু হয়। সে হিসেবে এ পর্যন্ত ৫৪ জন চেয়ারম্যান ও মেয়র সিরাজগঞ্জ পৌর সভার দায়িত্বভার পালন করেছেন।

উক্ত র‍্যালীতে বিভিন্ন প্রতিষ্ঠান,স্কুল,কলেজ,সাংস্কৃতিক সংগঠন,রিক্সা শ্রমিক,মুক্তিযোদ্ধা সংগঠন এবং সরকারী প্রতিষ্ঠানসহ পৌর এলাকার সকল স্তরের শ্রেনী পেশার মানুষ বণার্ঢ্য শোভা যাত্রায় অংশগ্রহন করেন।

আয়োজনের ২য় দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন গায়িকা সাবিনা ইয়াসমীন ও আতিক হাসান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর